• শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২২ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
দেশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয় ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী কন্যাশিশুর নিরাপত্তা নিশ্চিত করা আমাদের কর্তব্য: রাষ্ট্রপতি সমৃদ্ধ দেশ গড়তে কন্যাশিশুদের নিরাপত্তা অপরিহার্য: প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী দেশে ফেরার পথে লন্ডনে প্রধানমন্ত্রীর যাত্রা বিরতি কৃষিতে বাংলাদেশের সাফল্যের সূচনা বঙ্গবন্ধুর নেতৃত্ব: রাষ্ট্রপতি সোনার বাংলা গড়তে কৃষিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ‘শিশুদের শারীরিক-মানসিক বিকাশে সুস্থ বিনোদনের বিকল্প নেই’ ‘মুজিববর্ষে ১ লাখ ৮৫ হাজার ১২৯টি ঘর নির্মাণ করে দেয়া হয়েছে’ শিশুদের বুকে বড় হওয়ার স্বপ্ন জাগিয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী আগামী প্রজন্মের জন্য পরিকল্পিত নগরায়ণের বিকল্প নেই : রাষ্ট্রপতি ‘সেনাবাহিনীর হাজার হাজার অফিসার ও সৈনিক হত্যা করে জিয়া’ যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি প্রতিটি ক্ষেত্রে উৎপাদনশীলতা বৃদ্ধি অপরিহার্য: রাষ্ট্রপতি দেশে উৎপাদনশীলতা বাড়াতে একযোগে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফেরানোর চেষ্টা চলছে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে করোনায় প্রবীণদের স্বাস্থ্য ঝুঁকি বেড়েছে: প্রধানমন্ত্রী

বিশ্বে দেশের উন্নয়নস্বীকৃতি পায়, বিএনপি তা চোখে দেখেনা- মতিয়া চৌধুরী

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২  

চরফ্যাশন প্রতিনিধিঃ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, বাংলাদেশ উন্নয়নে রোল মডেল। উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কয়েকবার আন্তর্জাতিকভাবে পুরুস্কার পেয়েছেন। তাই বিশ্বে বাংলাদেশের উন্নয়নে স্বীকৃতি পেলেও বিএনপি তা চোখে দেখে না। শনিবার বেলা ১২টায় চরফ্যাশন বজ্রগোপাল টাউন হলে সাবেক সংসদ সদস্য মিয়া মোহাম্মদ নজরুল ইসলাম এর ৩০তম মৃত্যুবার্ষিকীর শোক সভায় প্রধান অতিথির বক্তৃতা তিনি এসব কথা বলেন। বেগম মতিয়া চৌধুরী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যক্তির স্বার্থে নয় জনগনের স্বার্থে কাজ করেন।

জনগনের মৌলিক ৫টি চাহিদা প্রধানমন্ত্রী পুরন করেছেন। ভিক্ষুকরা এখন আর পান্তা ভাত খায় না। ভূমিহীনগন জমি ও মাথা গোজাবার ঠাই পেয়েছেন। প্রধানমন্ত্রীর পিতার স্বপ্ন (অসমাপ্ত) কাজ বাস্তবায়ন করে যাচ্ছেন। বিএনপি দেশেরমধ্যে হামলা-মামলা, ভাংচুর আর দলের সমালোচনা ছাড়া কিছু বলতে জানে না। পদ্মাসেতু নাকি জোড়া তালি দিয়ে বানানো হবে। এ ধরনের হাস্যকর বক্তব্যে দেয়া জনগন থেকে পর্যক্রমে বঞ্চিত হচেছ। চরফ্যাশনের উন্নয়ন দেখে বলেন, পিতার স্বপ্ন অবশেষে জ্যাকব বাস্তবায়ন করতে যাচ্ছে।

বিশেষ অতিথির বক্তৃতা যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, দলমত নির্বিশেষে চরফ্যাশন ও মনপুরার মানুষ তাকে বিপুল ভোটে ভোট দু’দু বার জাতীয় সংসদে পাঠিয়েছেন। সংসদ সদস্য থাকা কালিন তিনি ১৭ সেপ্টেম্বর ১৯৯২সনে মৃত্যুবরণ করেন। মৃত্যুর আগে মানুষ তাকে ভালবেসে বলেছেন, চরফ্যাশনের গোলাপ ফুল, অধ্যক্ষ নজরুল। আর আমি সেপিতা করব জেয়ারত এবং মিলাদ পড়াতে বাড়িতে আসলে বোমা মেরে আমাকে তাড়িয়ে দিয়েছে। বিএনপির আমলে আমাকে ২৭টি মামলায় আসামী করে নির্যাতন করেছে। আর আমি ক্ষমতা এসে বিএনপি প্রার্থীর বাসা ফুল ও মিষ্টি নিয়ে দেখা করেছি।

শোক সভায় অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন ভোলা জেলা আওয়ামী লীগ সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা, জেলা পরিষদ নবনির্বাচিত চেয়ারম্যান আবদুল মোমিন টুলু, চরফ্যাশন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, সাধারণ সস্পাদক নুরুল ইসলাম ভিপি প্রমুখ।