• মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৩ ১৪৩০

  • || ১৫ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী

মৎস বিভাগ ও কোষ্ট গা‌র্ডের যৌথ অ‌ভিযা‌নে বিপুল প‌রিমান অ‌বৈধ জাল ধ্বংস

আলোকিত ভোলা

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২  

সোমবার সকাল থে‌কে সন্ধ‌্যা পর্যন্ত বোরহানউ‌দ্দি‌নের মেঘনা নদীতে যৌথ অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন, ভোলা মৎস বিভাগ ও কোষ্ট গার্ড। অ‌ভিযান প‌রিচালনাকারী দল রবুর চর নামক স্থানে গি‌য়ে সংবা‌দের সত‌্যতা পায় । এ সময় তার অ‌বৈধ খুর‌চি জা‌লের ১ হাজার‌টি   খুঁ‌টি কে‌টে ফে‌লেন ও ১৫ শ মিটার জাল ধ্বংস ক‌রেন । অ‌ভিযানের নেতৃত্ব দেন  জেলা মৎস কর্মকর্তা মোল্লা এমদাদুল হক ।

স্থানীয়রা জানান, অ‌বৈধ খুর‌চি জাল মা‌লিকরা রাতভর প্রায় ১০ হাজার মিটা‌রের মত খুর‌চি জাল স‌রি‌য়ে ফে‌লে। এ‌দি‌কে সংবা‌দের পর অ‌ভিযা‌নে অ‌বৈধ জাল উ‌চ্ছে‌দে সাধারণ জে‌লে‌দের ম‌ধ্যে স্ব‌স্তি ফি‌রে এ‌সে‌ছে ব‌লে জানান সাধারণ জে‌লেরা। তারা নিয়‌মিত অ‌ভিযান প‌রিচালনার জন‌্য প্রশাস‌নের কা‌ছে জোড় দাবী জানান। জেলা মৎস মোল্লা এমদাদুল হক জানান, সংবা‌দের সূত্র ধ‌রে তারা ১ হাজার‌টি অ‌বৈধ খুঁ‌টি ও ১৫ শ মিটার জাল ধ্বংস ক‌রে‌ন । ভ‌বিষ‌্যতেও এ অ‌ভিযান চলমান থাক‌বে ।

জানা যায়, বোরহানউ‌দ্দি‌নের মেঘনা নদীতে প্রায় ৩ কিলোমিটার জায়গায় ৪টি খরছি জাল ও ৪টি অ‌বৈধ পিটানিয়া জাল পেতে নদী দখ‌লের অ‌ভি‌যোগ ও‌ঠে তজুম‌দ্দিন উপ‌জেলার মলংচোরা ইউ‌পি চেয়ারম‌্যান মোঃ নূরনবী সিকদার বাবুল , মিশু হাওলাদার, বোরহানউ‌দ্দিন উপ‌জেলার বড়মা‌নিকা ইউ‌পির আবু সা‌য়েদ মা‌ঝি, কালাম মা‌ঝি, হাসান নগর ইউ‌পি সা‌বেক চেয়ারম‌্যান ‌মোঃ মা‌নিক হাওলাদার, ইউ‌পি সদস‌্য জাহা‌ঙ্গির মা‌ঝি সহ এক‌টি প্রভাবশালী চক্রের বির‌দ্ধে । সাধারণ জে‌লেরা এ অ‌বৈধ জা‌লে নিঃস্ব হ‌লেও ওই প্রভাবশালী‌দের ভ‌য়ে মুখ খুল‌তে সাহস পা‌চ্ছি‌লেন না তারা ।