• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৫ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

চরফ্যাশনে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২২  

'অসিম বিশ্বে মানসিক স্বাস্থ্য ও আত্মহত্যা প্রতিরোধ' এই প্রতিপাদ্য কে সমানে রেখে ভোলার চরফ্যাশনে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত হয়েছে।

সোমবার (১০ অক্টোবর) সকাল ১০ টায় তারুণ্যের নবযাত্রা সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেসন ও ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ চরফ্যাশন উপজেলা শাখার যৌথ আয়োজনে অফিসার ক্লাবে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় তারুণ্যের নবযাত্রা সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেসনের সভাপতি ইশরাত জাহান এর সভাপতিত্বে ও মাহবুব আলম আপনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,তারুণ্যের নবযাত্রা সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেসনের প্রধান উপদেষ্টা ইয়াসরিবা মুমু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা বেগম মিলা,পৌর কাউন্সিলর আক্তারুল আলম সামু, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ নূরনবী,উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো মামুন,যুব উন্নায় কর্মকর্তা তুষার কান্তি দে,ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ চরফ্যাশন উপজেলা শাখার সভাপতি মনির আসলামী,টিবি স্কুলের সহকারী শিক্ষিকা শামসুর নাহার স্নিগ্ধা।

এসময় অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন,তরিকুল ইসলাম,সাংবাদিক মোঃমামুন হোসাইন,মোবাসের আলমসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সেচ্ছাসেবীগণ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, মানসিক স্বাস্থ্য বলতে শারীরিক ও নৈতিক এই তিনটি গুরুত্বপূর্ণ বিষয়ের মিথসক্রিয়ার আত্মোন্নয়নমূলক জীবনের প্রতিশ্রুতি হচ্ছে মানসিক স্বাস্থ্য।

মানসিক স্বাস্থ্যের উন্নয়নের ব্যাপারটি সৃষ্টি হয় পরিবার থেকে। কারন একটি শিশুর প্রথম বিকাশ শুরু তার পরিবারে। অতি আদর, অবহেলা, অতিশাসন শিশুর স্বাভাবিক বিকাশকে যেমন ব্যহত করে তেমনি পরিমিত আদর, ভালবাসা, শাসন, মর্যাদা ও কাজের স্বীকৃতি শিশুর স্বাভাবিক বিকাশ নিশ্চিত করে। সুতরাং পরিবার গুলোকে সুগঠিত হতে হবে আন্তরিকতায় সাথে।