• রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১২ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিকে লালন-পালন করছে: প্রধানমন্ত্রী সচিব সভায় ১০ নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী ব্যাংকে টাকা না থাকার গুজবে চোরেরা সুযোগ নেবে: প্রধানমন্ত্রী ‘রিজার্ভ নিয়ে সমস্যা নেই, সব ব্যাংকে টাকা আছে’ ‘যা চাইবেন তার চেয়ে বেশি দেবো, ওয়াদা দেন নৌকায় ভোট দেবেন’ রক্ত ও হত্যা ছাড়া বিএনপি কিছু দিতে পারেনি : প্রধানমন্ত্রী বিমানবাহিনী এখন অনেক বেশি শক্তিশালী, আধুনিক ও চৌকস: প্রধানমন্ত্রী বাংলাদেশের অর্থনীতি এখনও গতিশীল, নিরাপদ: প্রধানমন্ত্রী যশোরে বিমান বাহিনীর কুচকাওয়াজে প্রধানমন্ত্রী আমাদের ছেলে-মেয়েরা একদিন বিশ্বকাপ খেলবে: প্রধানমন্ত্রী দেশে শ্রমঘন ও স্বল্প পুঁজির এসএমই উদ্যোক্তা তৈরি করা প্রয়োজন রোহিঙ্গারা এখন বাংলাদেশের জন্য ভারী বোঝা: প্রধানমন্ত্রী বিশ্বকাপে আমাদের টিম নেই, এটা আসলেই কষ্ট দেয়: প্রধানমন্ত্রী ক্রীড়াক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জিত হয়েছে: রাষ্ট্রপতি

দেশে আরো সাইক্লোন শেল্টার নির্মানে প্রকল্প নেয়া হয়েছে- ত্রাণ প্রতিমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২  

ভোলা প্রতিনিধিঃ আমরা প্রতিটি দুর্যোগের পর দেখতে পাই আশ্রয়কেন্দ্রে প্রয়োজনের তুলনায় কম। যার ফলে অনকে স্থাপনাকে আশ্রয়কেন্দ্রের আওতায় আনতে হয়। দেশে ৪২৩টি আশ্রয়কেন্দ্রে ও সাড়ে ৫শ’ মুজিব কিল্লা নির্মাণ কাজ চলমান আছে। ২২০টি সাইক্লোণ শেল্টার নির্মাণ কাজ ইতিমধ্যে সমাপ্ত হয়েছে। আরও একহাজার সাইক্লোণ শেল্টার করার জন্য সরকার প্রকল্প গ্রহন করা হয়েছে।

শুক্রবার দুপুর ১২ টায় উপজেলা হ্যালিপ্যাড মাঠে ত্রান বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান।

ত্রান প্রতিমন্ত্রী আরও বলেন, মনপুরা-চরফ্যাসনে ঘরবাড়ি হারানো পরবিারগুলোর পুর্নবাসনের জন্য টিন ও গৃহ নির্মাণের জন্য প্রকল্প গ্রহন করা হয়েছে।

এর আগে বেলা সাড়ে ১১ টার দিকে তিনি হেলিকপ্টার যোগে মনপুরা আসনে। পরে তিনি ঘূর্ণিঝড় সিত্রাংয়ে ক্ষতিগ্রস্ত ভোলার মনপুরা উপজেলা হাজিরহাট ইউনিয়নের চরজ্ঞান বেঁড়ীবাঁধ সরেজমিনে পরিদর্শন ও ক্ষতিগ্রস্থদের খোঁজ খবর নেন।

এই সময় মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিষ কুমারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ ইসলাম জ্যাকব। তিনি বলেন, দেশের প্রতিটি দুর্যোগে আমার চরফ্যাসন-মনপুরার অসহায় জনগণ সবসময় ক্ষতিগ্রস্থ হয়। প্রধানমন্ত্রী বলেছেন দুর্যোগের সময় মানুষের পাশে থেকে মোকাবেলা করতে। আমরা প্রতিটি দুর্যোগে জনগণের পাশে থেকে কাজ করে যাচ্ছি। পরে তিনি দুর্যোগ মন্ত্রণালয় থেকে পর্যায়ক্রমে চরফ্যাসন-মনপুরায় ক্ষতিগ্রস্থ জনগণ সকল সাহায্য পায় তার দাবী  করেন এমপি জ্যাকব।

পরে উপজলো পরষিদ চত্বরে একহাজার ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান ও এমপি জ্যাকব।

ত্রান বিতরনের সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালের সচিব মোঃ কামরুল হাসান এন.ডিসি। এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, লালমোহনের সার্কেল এসপি জহিরুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন মিয়া, আ’লীগের সহ-সভাপতি শাহরিয়ার চৌধুরী দীপক, ওসি সাইদ আহমেদ, আ’লীগের যুগ্ন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল, ইউপি চেয়ারম্যান আমানত উল্লা আলমগীর, হাজিরহাট ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদার, জেলা পরিষদের সদস্য আইরিন আখতার, আ’লীগের যুগ্ন সম্পাদক মজনু ফরাজী, যুবলীগ সম্পাদক মনিরুজ্জামান মনির, আ’লীগ সহ সকল সহযোগি সংগঠনের নেতৃবৃন্ধ।

পরে প্রতিমন্ত্রী হেলিকপ্টার যোগে সাগর মোহনার চর কুকরী মুকরীর ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে যান।