• রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১২ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিকে লালন-পালন করছে: প্রধানমন্ত্রী সচিব সভায় ১০ নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী ব্যাংকে টাকা না থাকার গুজবে চোরেরা সুযোগ নেবে: প্রধানমন্ত্রী ‘রিজার্ভ নিয়ে সমস্যা নেই, সব ব্যাংকে টাকা আছে’ ‘যা চাইবেন তার চেয়ে বেশি দেবো, ওয়াদা দেন নৌকায় ভোট দেবেন’ রক্ত ও হত্যা ছাড়া বিএনপি কিছু দিতে পারেনি : প্রধানমন্ত্রী বিমানবাহিনী এখন অনেক বেশি শক্তিশালী, আধুনিক ও চৌকস: প্রধানমন্ত্রী বাংলাদেশের অর্থনীতি এখনও গতিশীল, নিরাপদ: প্রধানমন্ত্রী যশোরে বিমান বাহিনীর কুচকাওয়াজে প্রধানমন্ত্রী আমাদের ছেলে-মেয়েরা একদিন বিশ্বকাপ খেলবে: প্রধানমন্ত্রী দেশে শ্রমঘন ও স্বল্প পুঁজির এসএমই উদ্যোক্তা তৈরি করা প্রয়োজন রোহিঙ্গারা এখন বাংলাদেশের জন্য ভারী বোঝা: প্রধানমন্ত্রী

চরফ্যাশন ক্ষতিগ্রস্থ এলাকায় প্রতিমন্ত্রীর ত্রাণ বিতরণ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২  

চরফ্যাশন প্রতিনিধিঃ ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাতে চরফ্যাশন ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান ও চরফ্যাশন- মনপুরা আসনের সংসদ সাবেক উপমন্ত্রী আলহাজ্ব আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

শুক্রবার হেলিকপ্টারযোগে এসে দুর্গত এলাকা পরিদর্শন শেষে চরফ্যাশন উপজেলার কুকুরি মুকরি ইউনিয়ন ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রান  ও অর্থিক সহযোগিতা প্রদান করেন।

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাতে সোমবার বিচ্ছিন্ন ও চরফ্যাশন উপজেলার বিচ্ছিন্ন কয়েকটি দ্বীপে বেশে কিছু বাড়ি ঘরও পুকুর তলিয়ে যায়। মনপুরায় বেড়ীবাঁধ ভেঙ্গে  ও বাঁধ উপচে ৫-৭ ফুট জোয়ারে প্লাবিত হয়। ৩৩০৪ মিটার বাঁধ ক্ষতিগ্রস্থ হয়। ৮শত বাড়িঘর বিধ্বস্ত সহ ৫ শতাধিক মাছের ঘের, দেড়শত হেক্টর ফসলের ক্ষতি হয়। চরফ্যাশন উপজেলা প্রশাসনের তথ্যে মতে ১হাজার ২৭২টি ঘর অংশিক এবং ৫০২টি ঘর পুরোপুরি বিধ্বস্ত হয়েছে। প্রায় ২হাজার পুকুর তলিয়ে মাছে চলে গেছে। তবে সংখ্যা আরো বাড়তে পারে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান জানিয়েছেন।

এই সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, আওয়ামী লীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র মো. মোরশেদ, চরকুকরি মুকরির চেয়ারম্যান আবুল হাসেম মহাজন প্রমুখ।