• বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২০ ১৪২৯

  • || ১০ রজব ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী জনস্বাস্থ্য নিশ্চিতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী ২০২২-২৩ অর্থবছরে ১০ বিলিয়ন ডলারের বেশি রেমিট্যান্স এসেছে ভাষা-সাহিত্য চর্চাও ডিজিটাল করার পরামর্শ প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ মানহীন শিক্ষায় উচ্চশিক্ষিত বেকার বাড়ছে: রাষ্ট্রপতি গণতান্ত্রিক ধারাকে বাধাগ্রস্ত করতে চায় এক শ্রেণির বুদ্ধিজীবী মুসলিম উম্মাহকে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন: প্রধানমন্ত্রী সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ

সীমানা জটিলতা কাটিয়ে ১১ বছর পর ভোলার চরফ্যাশন উৎসমুখ পরিবেশে ভোটগ্রহন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২  

ভোলা প্রতিনিধিঃ সীমানা জটিলতা কাটিয়ে দীর্ঘ ১১ বছর পর উৎসব মুখর পরিবেশে ভোলার চরফ্যাশন উপজেলার আসলামপুর ও ওমরপুর  ইউনিয়নে চলছে উৎসব পরিবেশ ভোটগ্রহণ চলছে।  সকাল ৮ টায় ভোট গ্রহণ শুরু হয়েছে। ভোট কেন্দ্র গুলোতে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ।

শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পাশাপাশি অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতিটি কেন্দ্রের দায়িত্বে নির্বাচনী মাঠে থাকবে পুলিশ, র‌্যাব, বিজিবি ও কোস্টগার্ড সদস্যরা। এছাড়াও মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মোবাইল টিম ও স্টাইকিং ফোর্স।

দুটি ইউপিতে চেয়ারম্যান পদে ৮ জন, সাধারণ সদস্য পদে ৭৯ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করলেও মুল লড়াই হবে আসলাম পুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরে আলম মাস্টার (নৌকা) ও আওয়ামীলীগ বিদ্রোহী-স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম (আনারস), ওমর পুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রিয়াজুল ইসলাম রিজন (নৌকা) ও আওয়ামী লীগ বিদ্রোহী -স্বতন্ত্র প্রার্থী  একেএম সিরাজুল ইসলাম (আনারস) এর সাথে।

দুই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা রয়েছে ২৬ হাজার ৭শত ৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ২শত ৯৮ জন। নারী ভোটার ১২ হাজার ৪ শত ৮ জন। দুইটি ইউপির ১৮টি ভোটকেন্দ্রের মধ্যে ১৮টিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে উপজেলা নির্বাচন অফিস।

ভোট দিতে আসা ষাটোর্ধ আশরাফ আলী, হোসেন পাটোয়ারী ও ফারুক ভূইয়া বলেন, দীর্ঘ ১১ বছর পরে ভোট দিতে এসেছেন, ডিজিটাল পদ্ধতি ইভিএমে ভোট দিতে পেরে আনন্দিত তারা। নতুন ভোটার রুবেল হোসেন, রামিম ও হাজেরা বলেন, প্রথম বার ভোট দিতে এসেছেন এবং ইভিএমে ভোট দিতে পেরে আনন্দিত তারা।

আর জেলা নির্বাচন অফিসার শফিকুল ইসলাম জানান, ইভিএম ভোটারদের কাছে নতুন হওয়ায় ভোট দানে তাদের একটু বিলম্ব হচ্ছে। ভোটারদের নির্বাচন অফিস ও প্রার্থী ইভিএম বিষয়ে সচেতন করেছে। বেলা ১২ দিকে দীর্ঘ লাইন কমে যাবে।

আঞ্চলিক নির্বাচন অফিসার মোঃ আলাউদ্দিন জানান, ভোটাররা উৎসব মুখর ভাবে ভোট দিচ্ছে তবে ইভিএম ভোটারদের কাছে নতুন হওয়ায় ভোট দানে তাদের একটু সমস্যার সৃষ্টি হচ্ছে। ভোটারদের আমরা ইভিএম বিষয়ে সচেতন করছি। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচনী মাঠে পুলিশ, র‌্যাব, বিজিবি ও কোস্টগার্ড সদস্যরা। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মোবাইল টিম ও স্টাইকিং ফোর্স রয়েছেন।