• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৫ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

সীমানা জটিলতা কাটিয়ে ১১ বছর পর ভোলার চরফ্যাশন উৎসমুখ পরিবেশে ভোটগ্রহন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২  

ভোলা প্রতিনিধিঃ সীমানা জটিলতা কাটিয়ে দীর্ঘ ১১ বছর পর উৎসব মুখর পরিবেশে ভোলার চরফ্যাশন উপজেলার আসলামপুর ও ওমরপুর  ইউনিয়নে চলছে উৎসব পরিবেশ ভোটগ্রহণ চলছে।  সকাল ৮ টায় ভোট গ্রহণ শুরু হয়েছে। ভোট কেন্দ্র গুলোতে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ।

শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পাশাপাশি অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতিটি কেন্দ্রের দায়িত্বে নির্বাচনী মাঠে থাকবে পুলিশ, র‌্যাব, বিজিবি ও কোস্টগার্ড সদস্যরা। এছাড়াও মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মোবাইল টিম ও স্টাইকিং ফোর্স।

দুটি ইউপিতে চেয়ারম্যান পদে ৮ জন, সাধারণ সদস্য পদে ৭৯ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করলেও মুল লড়াই হবে আসলাম পুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরে আলম মাস্টার (নৌকা) ও আওয়ামীলীগ বিদ্রোহী-স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম (আনারস), ওমর পুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রিয়াজুল ইসলাম রিজন (নৌকা) ও আওয়ামী লীগ বিদ্রোহী -স্বতন্ত্র প্রার্থী  একেএম সিরাজুল ইসলাম (আনারস) এর সাথে।

দুই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা রয়েছে ২৬ হাজার ৭শত ৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ২শত ৯৮ জন। নারী ভোটার ১২ হাজার ৪ শত ৮ জন। দুইটি ইউপির ১৮টি ভোটকেন্দ্রের মধ্যে ১৮টিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে উপজেলা নির্বাচন অফিস।

ভোট দিতে আসা ষাটোর্ধ আশরাফ আলী, হোসেন পাটোয়ারী ও ফারুক ভূইয়া বলেন, দীর্ঘ ১১ বছর পরে ভোট দিতে এসেছেন, ডিজিটাল পদ্ধতি ইভিএমে ভোট দিতে পেরে আনন্দিত তারা। নতুন ভোটার রুবেল হোসেন, রামিম ও হাজেরা বলেন, প্রথম বার ভোট দিতে এসেছেন এবং ইভিএমে ভোট দিতে পেরে আনন্দিত তারা।

আর জেলা নির্বাচন অফিসার শফিকুল ইসলাম জানান, ইভিএম ভোটারদের কাছে নতুন হওয়ায় ভোট দানে তাদের একটু বিলম্ব হচ্ছে। ভোটারদের নির্বাচন অফিস ও প্রার্থী ইভিএম বিষয়ে সচেতন করেছে। বেলা ১২ দিকে দীর্ঘ লাইন কমে যাবে।

আঞ্চলিক নির্বাচন অফিসার মোঃ আলাউদ্দিন জানান, ভোটাররা উৎসব মুখর ভাবে ভোট দিচ্ছে তবে ইভিএম ভোটারদের কাছে নতুন হওয়ায় ভোট দানে তাদের একটু সমস্যার সৃষ্টি হচ্ছে। ভোটারদের আমরা ইভিএম বিষয়ে সচেতন করছি। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচনী মাঠে পুলিশ, র‌্যাব, বিজিবি ও কোস্টগার্ড সদস্যরা। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মোবাইল টিম ও স্টাইকিং ফোর্স রয়েছেন।