• বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২০ ১৪২৯

  • || ১০ রজব ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী জনস্বাস্থ্য নিশ্চিতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী ২০২২-২৩ অর্থবছরে ১০ বিলিয়ন ডলারের বেশি রেমিট্যান্স এসেছে ভাষা-সাহিত্য চর্চাও ডিজিটাল করার পরামর্শ প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ মানহীন শিক্ষায় উচ্চশিক্ষিত বেকার বাড়ছে: রাষ্ট্রপতি গণতান্ত্রিক ধারাকে বাধাগ্রস্ত করতে চায় এক শ্রেণির বুদ্ধিজীবী মুসলিম উম্মাহকে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন: প্রধানমন্ত্রী সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ

ভোলায় ভেদুরিয়ায় অপরাধ দমনে পুলিশের সিসি ক্যামেরা চালু

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৩  

ভোলা প্রতিনিধিঃ জননিরাপত্তা ও অপরাধ নিয়ন্ত্রনে ভোলার ভেদুরিয়া ইউনিয়নের গুরুত্বপূর্ন পয়েন্টে ক্লোজ সার্কিট (সিসিটিভি) ক্যামেরা স্থাপন করেন  ভোলা জেলা পুলিশ। শনিবার (১৪ জানুয়ারি) বিকালে ভোলার ব্যাংকের হাট বাজারে সিসিটিভি ক্যামেরার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম। এর মাধামে  জেলার বিভিন্ন পয়েন্টের ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অপরাধ নিয়ন্ত্রণ,দমন ও অপরাধী শনাক্তের সুবিধার্থে পুরো ভোলা জেলাকে  ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসি ক্যামেরা) আওতায় আনা হচ্ছে।

এসময় পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন,আধুনিক বিশ্বে অপরাধ দমনে সিসি ক্যামেরার ব্যবহার ও গুরুত্ব অনেক বেড়ে গেছে। আমরা পুরো ভোলা জেলায়  আঞ্চলিক মহাসড়ক,গুরুত্বপূর্ন পয়েন্টে ৩২৬ টি স্থানে সিসি ক্যামেরা স্থাপন করবো।

সেই লক্ষ্যে জেলার প্রায় ৬০ শতাংশ গুরুত্বপূর্ন পয়েন্টে ইতিমধ্যে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এর মাধ্যমে  অপরাধীদের শনাক্ত করা সহজ হবে এবং সিসি ক্যামেরার ভয়ে অপরাধের প্রবনতা  কমে আসবে বলে মনে করেন।

আমরা স্থানীয় ব্যবসায়ী,চেয়ারম্যানদের সহায়তায় এই সিসি ক্যামেরা স্থাপন করা হচ্ছে। এছাড়াও স্থানীয় যারা বসবাস করে তাদেরকে প্রতি উদ্ধাত আহবান জানাই তারা যেন তাদের বাসায় ও দোকানে সিসি ক্যামেরা লাগায়। তহলে অপরাধ যেমন একদিকে কমে আসবে অন্যদিকে অপরাধি সনাক্ত করতে সহজ হবে। সিসিটিভিগুলোকে ট্রাফিক বিভাগের সঙ্গেও সমন্বয় করা হবে। কেউ ট্রাফিক আইন ভঙ্গ করলে তার নামে মামলা হবে। 

আমরা চাচ্ছি এই সিসি ক্যামেরাগুলো একটি নেটওয়ার্কের মাধ্যমে প্রতিটি থানার সঙ্গে সংযুক্ত করতে। ভোলার ইলিশা ফেরিঘাট থেকে  চর কচ্ছপিয়া  পর্যন্ত  ৬০ শতাংশ জায়গায়  সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হয়েছে।

ভোলা সদর মডেল থানার আয়োজনে ভেদুরিয়া ভিট পুলিশিং এর উদ্যোগে সিসি ক্যামেরার উদ্বোধন অনুষ্ঠানের সভাপত্বিত করেন ভোলা সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ শাহীন ফকির। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করেন ভেদুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোস্তফা কামাল। এসময় আরো উপস্থিত ছিলেন ভেদুরিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম মনির,যুগ্ন-সাধারন সম্পাদক মো: মোসলেউদ্দিন পাটওয়ারি,সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম, ব্যাংকের হাট বাজার কমিটির সভাপতি রফিকুল ইসলাম বাবুল মাষ্টার সহ বাজারের বিভিন্ন ব্যাবসায়ী ও ভিট পুলিংশ এর সদস্য বৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

জেলা পুলিশ সূত্র জানায়, জেলা পুলিশ সুপারের নিজস্ব পরিকল্পনা ও তত্ত্বাবধায়নে এবং সংশ্লিষ্ট এলাকার উপজেলাগুলোর বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান,ব্যবসায়ী সমিতির সহায়তায় জেলার বিভিন্ন মার্কেট ও তৎসংলগ্ন মূল সড়কে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।