• বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে

মনপুরায় ১৫ কেজি হরিণের মাংসসহ এক শিকারী আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩১ মে ২০২৩  

ভোলা প্রতিনিধিঃ  ভোলার মনপুরায় জবাইকৃত হরিণের ১৫ কেজি মাংসসহ এক হরিণ শিকারীকে আটক করেছে পুলিশ। এই সময় সংঘবদ্ধ চক্রের অপর পাঁচ সদস্য পালিয়ে যায়।

পরে মঙ্গলবার দুপুর ২ টায় আটককৃত এক হরিণ শিকারীসহ পালিয়ে যাওয়া চক্রের অপর পাঁচ সদস্যদের বিরুদ্ধে বণ্যপ্রাণী নিধন আইনে মামলা করে পুলিশ।

এর আগে মঙ্গলবার গভীর রাত সাড়ে ৩ টায় উপজেলা সদর ফায়ার সার্ভিস স্টেশনের উত্তর পাশের পাকা সড়কের ওপর থেকে মাংসসহ হরিণ শিকারীকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ।

আটককৃত হরিণের শিকারী হলেন, মোঃ কালু (২৮)। তিনি উপজেলার মনপুরা ইউনিয়নের ঈশ্বরগঞ্জ গ্রামের ৮ নং ওয়ার্ডের বাসিন্দা গেদু সর্দারের ছেলে। এছাড়াও পালিয়ে যাওয়া অপর সদস্যরা হলেন, মোঃ শাখাওয়াত (৩৩), মোঃ শাহীন (২৫), সামসুল আলম (৪২), ফারুক ওরফে কালা ফারুক (২৫) ও মোঃ কুট্টি (৪০)। এদর সবার বাড়ি উপজেলার মনপুরা ইউনিয়নের বিভিন্ন গ্রামে।

পুলিশ সূত্রে জানা যায়, একদল হরিণ শিকারী বদনার চর থেকে হরিণ শিকার করে হরিণের মাংস নিজেদের মধ্যে ভাগবাটোয়ার করে নিয়ে যাচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে এস. আই ইয়াকুবের নের্তৃত্বে পুলিশের একটি টিম মঙ্গলবার রাত সাড়ে ৩ টায় উপজেলা সদর ফায়ার সার্ভিস স্টেশনের উত্তর পাশে সড়কে অভিযান চালায়। এই সময় ব্যাগ হাতে একদল লোক যাওয়ার সময় পুলিশ চ্যালেঞ্জ করলে ব্যাগ ভর্তি জবাইকৃত হরিণের ১৫ কেজি মাংসসহ কালুকে আটক করে। এই সময় চক্রের অপর ৫ সদস্য পালিয়ে যায়। পরে পুলিশের জেরার মুখে আটককৃত হরিণ শিকারী কালু চক্রের অপর ৫ সদস্যের নাম জানায়। পরে পুলিশ আটককৃত হরিণ শিকারী কালু সহ চক্রের অপর ৫ সদস্যের বিরুদ্ধে বন্যপ্রাণী নিধন আইনে মামলা করে।

এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে ১৫ কেজি হরিণের মাংসসহ এক হরিণ শিকারীকে আটক করে। আটককৃত হরিণ শিকারীর তথ্যে চক্রের অপর পাঁচ সদস্যসহ হরিণ শিকারীর বিরুদ্ধে বণ্যপ্রাণী নিধন আইনে মামলা করা হয়েছে।

তিনি আরও জানান, পালিয়ে যাওয়া চক্রের অপর সদস্যদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।