• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ

এক প্রেমিকার অনশনের খবরে আরেক প্রেমিকার আত্মহত্যা, উধাও প্রেমিক

আলোকিত ভোলা

প্রকাশিত: ২২ জুলাই ২০২৩  

কলেজছাত্র মোরশেদ আলম। তার প্রেমে মজেছিলেন দুই তরুণী। এর মধ্যে এক প্রেমিকা বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশনে বসেছেন। তবে হাত গুটিয়ে বসে নেই আরেক প্রেমিকাও। অনশনের খবরে গলায় ফাঁস দিয়েছেন তিনি। এদিকে নিজ ঘরবাড়ি ছেড়ে পালিয়েছেন অভিযুক্ত প্রেমিক মোরশেদ।
ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার বিকেলে চরফ্যাশন উপজেলার চর মানিকা ইউনিয়নের করিমপাড়া গ্রামের মাওলানা সামসুদ্দিনের বাড়িতে। মোরশেদের বাবা মাওলানা সামসুদ্দিন স্থানীয় একটি মসজিদের ইমাম। দুই ভাই এক বোনের মধ্যে মোরশেদ দ্বিতীয় সন্তান।

এদিকে অনশনকারী প্রেমিকাকে ঘরে আটকে নির্যাতনের অভিযোগ উঠেছে মোরশেদের পরিবারের বিরুদ্ধে। ঘটনা শুনে প্রেমিক মোরশেদের বাড়িতে সকাল-বিকেল ভিড় করছেন উৎসুক জনতা।

অনশনরত ওই তরুণী জানান, মোরশেদ আলমের সঙ্গে তার দুই বছর প্রেম। তার বিয়ে ঠিক হলে প্রেমিক মোরশেদের প্ররোচণায় গত ১২ জুলাই বাড়ি থেকে ৬০ হাজার টাকা ও স্বর্ণালংকার নিয়ে পালিয়ে আসেন। এরপর বৃহস্পতিবার দুপুর পর্যন্ত বিভিন্ন স্থানে একান্তে সময় কাটান। ওইদিন দক্ষিণ আইচা গণস্বাস্থ্য হাসপাতালের সামনে রেখে টাকা-পয়সা নিয়ে পালিয়ে যান মোরশেদ। নিরুপায় হয়ে মোরশেদের বাড়িতে এসে বিয়ের দাবিতে অনশন বসেন ওই তরুণী।

শুক্রবার বিকেলে ওই বাড়িতে গিয়ে দেখা যায়, ছেলের ঘরের মধ্যে মেয়েটিকে অবরুদ্ধ করে রাখা হয়েছে। তার সঙ্গে কাউকে দেখা করতে দেওয়া হচ্ছে না।

ওই তরুণীর মায়ের অভিযোগ, তার মেয়েকে পিটিয়ে আহত অবস্থায় আটকে রাখা হয়েছে।

এদিকে মোরশেদের বাড়িতে এক প্রেমিকার অনশনের খবরে তার আরেক প্রেমিকা চরফ্যাশন উপজেলার এওয়াজাপুর গ্রামের মো বাচ্চুর মেয়ে নাবিলা বৃহস্পতিবার রাতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। নাবিলার সঙ্গে মোরশেদের পারিবারিকভাবে বিয়ে ঠিক হয়েছিল।

শশীভূষণ থানার ওসি এনামুল হক জানান, আত্মহত্যার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ক্ষোভ-হতাশা থেকে নাবিলা আত্মহত্যা করেছেন। অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

দক্ষিণ আইচা থানার ওসি শাখাওয়াত হোসেন বলেন, মোরশেদের বাড়িতে এক প্রেমিকার অনশনের খবর পেয়েছি। ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ।