• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

চরফ্যাশনে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা`র জন্মদিনে দুস্থদের মাঝে সেলাই মিশিন বিতরণ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৯ আগস্ট ২০২৩  

চরফ্যাশন প্রতিনিধিঃ চরফ্যাশন ঊপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অফিসের যৌথ উদ্যোগে বেগম ফজিলাতুন্নেছা মজিবের ৯৩ম জন্ম বার্ষিকী উদ্যাপন হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভা, দুস্থদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। এছাড়া বাদ জোহর উপজেলা প্রতিটি মসজিদে মিলাদ ও দোয়ার অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুর নবীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হক।

সভাপতির বক্তব্যে নওরীন হক বলেন, বাংলার মহীয়সী নারী বেগম শেখ ফজিল্লাতুননেছা মুজিব। যিনি প্রজ্ঞা, ধৈর্য, সাহসিকতা, মায়া-মমতা ও ভালোবাসা দিয়ে বঙ্গবন্ধুকে সকল কাজে অনুপ্রেরণা যুগিয়েছেন। পাশাপাশি দেশের দুঃসময়ে জনগণকে আগলে রেখেছেন নিজের মেধা ও বিচক্ষণতা দিয়ে। যার জন্য সবার কাছে তিনি ‘বঙ্গমাতা’ হিসেবে সমাদৃত।

তাঁর মায়ের আদর্শ বুকে ধারণ করে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন আগামীর "স্মার্ট বাংলাদেশ" গড়ার প্রত্যয় নিয়ে। তাঁর নেতৃত্বে বাংলাদেশে বিস্ময়কর উন্নয়ন হয়েছে।

চরফ্যাশন প্রেসক্লাব সভাপতি আবুল হাসেম মহাজন, মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ নুরনবী,উপজেলা শিক্ষা কর্মকর্তা অহিদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিসুর রহমান,সহ শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম, শশীভুষন থানার ওসি এনামুল হক, মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, সাংবাদিক আমির হোসেন সহ মহিলা বিষয়ক কর্মকর্তা হেমায়েত উদ্দিন হিমু উপস্থিত ছিলেন।

শেখ ফজিলাতুননেছার জন্মদিনে ৮জন দুস্থ অসহায় মহিলাদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়।

এ সময় আরও উপস্থিত উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সাদেক মিয়া, চরফ্যাশন থানার ওসি মোরাদ হোসেন, নীলকমল ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন লিখন, সমাজসেবা কর্মকর্তা মামুন হোসাইনসহ দু:স্থ অসহায়  নারীরা উপস্থিত ছিলেন। উপজেলা মসজিদের পেশ ইমাম মাওঃ আবু নাসের বেগম ফজিলাতুন্নেছা নেছার রূহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত পরিচালনা করেন।

এরআগে সকাল ১০টায়  বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে  চরফ্যাশন উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে বেগম ফজিলাতুন নেছার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে।
উল্লেখ্য-বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা ১৯৩০ সালের ৮ আগস্ট তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর ডাকনাম ছিল রেণু। বাবার নাম শেখ জহুরুল হক ও মায়ের নাম হোসনে আরা বেগম। এক ভাই দুই বোনের মধ্যে তিনি ছিলেন ছোট। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের হাতে শহীদ হন তিনি।