• মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় অ্যাক্রেডিটেশন দেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সহায়তা করে: রাষ্ট্রপতি

চরফ্যাশনে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা`র জন্মদিনে দুস্থদের মাঝে সেলাই মিশিন বিতরণ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৯ আগস্ট ২০২৩  

চরফ্যাশন প্রতিনিধিঃ চরফ্যাশন ঊপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অফিসের যৌথ উদ্যোগে বেগম ফজিলাতুন্নেছা মজিবের ৯৩ম জন্ম বার্ষিকী উদ্যাপন হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভা, দুস্থদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। এছাড়া বাদ জোহর উপজেলা প্রতিটি মসজিদে মিলাদ ও দোয়ার অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুর নবীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হক।

সভাপতির বক্তব্যে নওরীন হক বলেন, বাংলার মহীয়সী নারী বেগম শেখ ফজিল্লাতুননেছা মুজিব। যিনি প্রজ্ঞা, ধৈর্য, সাহসিকতা, মায়া-মমতা ও ভালোবাসা দিয়ে বঙ্গবন্ধুকে সকল কাজে অনুপ্রেরণা যুগিয়েছেন। পাশাপাশি দেশের দুঃসময়ে জনগণকে আগলে রেখেছেন নিজের মেধা ও বিচক্ষণতা দিয়ে। যার জন্য সবার কাছে তিনি ‘বঙ্গমাতা’ হিসেবে সমাদৃত।

তাঁর মায়ের আদর্শ বুকে ধারণ করে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন আগামীর "স্মার্ট বাংলাদেশ" গড়ার প্রত্যয় নিয়ে। তাঁর নেতৃত্বে বাংলাদেশে বিস্ময়কর উন্নয়ন হয়েছে।

চরফ্যাশন প্রেসক্লাব সভাপতি আবুল হাসেম মহাজন, মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ নুরনবী,উপজেলা শিক্ষা কর্মকর্তা অহিদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিসুর রহমান,সহ শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম, শশীভুষন থানার ওসি এনামুল হক, মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, সাংবাদিক আমির হোসেন সহ মহিলা বিষয়ক কর্মকর্তা হেমায়েত উদ্দিন হিমু উপস্থিত ছিলেন।

শেখ ফজিলাতুননেছার জন্মদিনে ৮জন দুস্থ অসহায় মহিলাদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়।

এ সময় আরও উপস্থিত উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সাদেক মিয়া, চরফ্যাশন থানার ওসি মোরাদ হোসেন, নীলকমল ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন লিখন, সমাজসেবা কর্মকর্তা মামুন হোসাইনসহ দু:স্থ অসহায়  নারীরা উপস্থিত ছিলেন। উপজেলা মসজিদের পেশ ইমাম মাওঃ আবু নাসের বেগম ফজিলাতুন্নেছা নেছার রূহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত পরিচালনা করেন।

এরআগে সকাল ১০টায়  বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে  চরফ্যাশন উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে বেগম ফজিলাতুন নেছার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে।
উল্লেখ্য-বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা ১৯৩০ সালের ৮ আগস্ট তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর ডাকনাম ছিল রেণু। বাবার নাম শেখ জহুরুল হক ও মায়ের নাম হোসনে আরা বেগম। এক ভাই দুই বোনের মধ্যে তিনি ছিলেন ছোট। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের হাতে শহীদ হন তিনি।