• সোমবার   ০২ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ১৮ ১৪২৮

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
‘বঙ্গবন্ধু হত্যায় ষড়যন্ত্রকারী কারা, ঠিকই আবিষ্কার হবে’ ‘বঙ্গবন্ধুর খুনিদের পৃষ্ঠপোষকতায় এগিয়ে খালেদা জিয়া’ দেশের নাম বদলে দিতে চেয়েছিল পঁচাত্তরের খুনি চক্র: প্রধানমন্ত্রী এক সময় নিজেই রক্তদান করতাম: প্রধানমন্ত্রী হত্যার বিচার করেছি, ষড়যন্ত্রের পেছনে কারা এখনও আবিষ্কার হয়নি শোকের মাস আগস্ট শুরু একনেক বৈঠক শুরু, অনুমোদন হতে পারে ১০ প্রকল্প করোনা টেস্টে গ্রামীণ জনগণের ভীতি নিরসনে কাজ করতে হবে জয়ের কাছ থেকেই আমি কম্পিউটার শিখেছি : প্রধানমন্ত্রী মানুষকে ব্যাপকভাবে ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা ভ্যাকসিন উৎপাদন হবে দেশেই: শেখ হাসিনা সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন আজ করোনা মোকাবিলায় সশস্ত্র বাহিনীসহ সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান ফকির আলমগীরের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক সুশৃঙ্খল সেনাবাহিনী গণতন্ত্র সুসংহত করতে সহায়ক ভূমিকা পালন করে শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী নিম্নআয়ের মানুষের জন্য ৩২০০ কোটি টাকার প্রণোদনা ২৩ জুলাই থেকে ৫ আগস্ট মানতে হবে যেসব বিধিনিষেধ কঠোর বিধিনিষেধ শিথিল করে প্রজ্ঞাপন জারি

প্রকাশ হচ্ছে সুইস ব্যাংকের তথ্য, আতঙ্কে বিএনপি নেতারা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৭ জুন ২০২১  

সুইস ব্যাংকে যাদের অ্যাকাউন্ট রয়েছে তাদের তথ্য আর গোপন থাকছে না। সুইস ব্যাংক কর্পোরেশনের আওতাধীন ব্যাংকগুলোর গ্রাহকদের গোপন তথ্য প্রকাশ করার উদ্যোগ নিয়েছে সুইজারল্যান্ড সরকার। আর এমন সংবাদে আতঙ্কিত হয়ে পড়েছেন বিএনপি নেতারা।

সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, দুর্নীতির দায়ে অভিযুক্ত বিএনপির একাধিক নেতা অবৈধ সম্পদের তথ্য ফাঁস হওয়ার আগেই দেশত্যাগ করার পরিকল্পনা করছেন বলেও গুঞ্জন উঠেছে।

সূত্র মতে, সুইস সরকারের এমন সিদ্ধান্ত জানার পর থেকেই দুর্নীতি মামলায় অভিযুক্ত নেতারা আতঙ্কিত হয়ে পড়েছেন। বিশেষ করে দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, আব্দুল আউয়াল মিন্টু, মির্জা আব্বাস ও মোসাদ্দেক আলী ফালু’র মতো প্রশ্নবিদ্ধ নেতারা সবচেয়ে বেশি আতঙ্কিত। কারণ এসব নেতাদের নামে দুর্নীতি ও অর্থ পাচার সংক্রান্ত মামলা চলমান রয়েছে।

সূত্রটি আরো জানায়, এমনিতেই বিভিন্ন মামলার জালে আটকা পড়ে এসব নেতাদের আবার নতুন করে অর্থ পাচারের মামলা হলে বাকিটা জীবন জেলেই কাটবে। তাই এমন আতঙ্কে দিন পার করছেন বিএনপি নেতারা। 

জানা গেছে, জমির উদ্দিন ও মিন্টু এরই মধ্যে বিদেশে ঈদ উদযাপনের পরিকল্পনার কথা জানিয়েছেন দলকে। গুঞ্জন উঠেছে, দুদকের হাত থেকে বাঁচতে এবং জেল-জরিমানা থেকে পালাতে বিদেশ পাড়ি দেয়ার মতলব করছেন তারা।