• বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৮

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
আইন করলে হবে না, মানসিকতাও বদলাতে হবে: প্রধানমন্ত্রী নারীর প্রতি দৃষ্টিভঙ্গি পরিবর্তনের আহ্বান প্রধানমন্ত্রীর তরুণ প্রজন্মকে প্রস্তুত করার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর বেগম রোকেয়া ছিলেন দূরদৃষ্টিসম্পন্ন আধুনিক নারী রোকেয়া শুধু নারী শিক্ষার অগ্রদূত না, বহুমুখী প্রতিভার অধিকারী খালেদা জিয়াকে যথেষ্ট উদারতা দেখিয়েছি: প্রধানমন্ত্রী ফোর্বসের ১০০ ক্ষমতাধর নারীর তালিকায় শেখ হাসিনা নেপাল ও ভুটানে জলবিদ্যুৎ উৎপাদন করে উপকৃত হবে ঢাকা-দিল্লী মালিক ও শ্রমিকের মধ্যে সুসম্পর্ক থাকতে হবে : প্রধানমন্ত্রী শ্রমজীবী মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড দিলেন প্রধানমন্ত্রী করোনার প্রভাব মোকাবিলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টা দরকার- প্রধানমন্ত্রীর মেঘনা নামে কুমিল্লা ও পদ্মা নামে ফরিদপুর বিভাগ হবে: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরো দৃঢ় করার আহ্বান প্রধানমন্ত্রীর বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত

অপপ্রচার ও মিথ্যাচারেই ভরসা বিএনপির

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২১  

টেলিভিশনের খবর, টকশো’তে নিয়মিত অযৌক্তিভাবে সরকারের সমালোচনা করছেন বিএনপির নেতা এবং বুদ্ধিজীবীরা। অথচ কথায় কথায় এ দলের নেতারাই বলে বেড়ান দেশে মতপ্রকাশের স্বাধীনতা নেই। 

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, দেশ বিএনপি ও এর দোসররা মোটা অঙ্কের অর্থের বিনিময়ে দেশ-বিদেশে অপপ্রচার চলাচ্ছে। দেশীয় এজেন্ট দিয়ে বিদেশি দু-একটি গণমাধ্যমেও অপপ্রচার ও মিথ্যাচার করছেন। যেন অপপ্রচার ও মিথ্যাচার করাই বিএনপির মূল লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে।

কয়েক মাস আগে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার একটি প্রতিবেদনে বলা হয়, ভিন্নমত প্রকাশকারীদের ওপর সরকার কঠোর ব্যবস্থা নিচ্ছে। তবে এটিকে ডাহা মিথ্যা বলে দাবি করেছেন দেশের সুশীল সমাজ।

তারা বলছেন, এর আগেও এ সংবাদ মাধ্যমটি সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য মিথ্যা তথ্য দিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে। এর নেপথ্যে ছিল বিএনপি-জামায়াতের বিদেশি মিত্রদের গভীর ষড়যন্ত্র। 

তাদের উদ্দেশ্যই হচ্ছে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে রাষ্ট্র ক্ষমতায় যাওয়া। যার তথ্য প্রমাণও এরই মধ্যে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একজন বহিষ্কৃত সিনিয়র নেতা  বলেন, বর্তমান সরকার যদি ভিন্নমতে সহনশীল না হতো, তাহলে বিএনপির একজন সিনিয়র নেতাও সরকারের বিরুদ্ধে কথা বলতে পারতেন না। জাতীয় সংসদে বিএনপির সাংসদ হারুন-উর রশিদ ও রুমিন ফারহানা তো কথায় কথায় অযৌক্তিকভাবে মন্ত্রীদের পদত্যাগ দাবি করেন। বিএনপি নিজে ভালো কিছুই করতে পারে না। অন্যের ভালো দেখলে এ দলের অনেকেরই গা জ্বলে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, নিজেদের অভ্যন্তরীণ কোন্দলের কারণে সাংগঠনিকভাবে ব্যর্থ বিএনপি সরকারের বিরুদ্ধে গুজব আর অপপ্রচারকেই ‘অস্ত্র’ হিসেবে বেছে নিয়েছে। সাংগঠনিকভাবে ব্যর্থ বলেই এ দলটি যেকোনো ইস্যুতেই রাজনৈতিকভাবে ফায়দা নেয়ার জন্য সরকারবিরোধী অপপ্রচার চালায়।