• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী

বিএনপির সঙ্গে খেলেই জিততে চায় আ.লীগ: হাছান মাহমুদ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩  

আগামী নির্বাচনে বিএনপির সঙ্গে খেলেই আওয়ামী লীগ জিততে চায় বলে মন্তব্য করেছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শনিবার (২৮ জানুয়ারি) রাজশাহীর আলুপট্টী মোড়ের জেলা মহানগর আওয়ামী লীগের অফিসে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘নির্বাচনে অংশ নেয়া না নেয়া একেকটি দলের সিদ্ধান্ত৷ সব দল নির্বাচনে আসুক। আমরা চাই বিএনপিও পূর্ণশক্তি নিয়ে মাঠে নামুক৷ আওয়ামী লীগ তাদের সঙ্গে খেলেই জিততে চায়৷’

হাছান মাহমুদ বলেন, পৃথিবীর কোথাও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হয় না, পাকিস্তান ছাড়া। বিএনপি পাকিস্তানকেই অনুকরণ করে। কিন্তু বাংলাদেশে কোনোভাবেই তত্ত্বাবধায়কের অধীনে নির্বাচন হবে না। নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে।

বিএনপি নেতারা বলেছেন জনসভায় প্রধানমন্ত্রী বেফাঁস কথা বলবেন এমন বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নেতারা চাইলে আওয়ামী লীগের জনসভায় আসতে পারে। প্রয়োজনে তাদের জন্য হেলিকপ্টারের ব্যবস্থা করা হবে। তারা হেলিকপ্টার বসে জনসভা দেখবেন।

তিনি বলেন, বিএনপি নির্বাচন নিয়ে অপপ্রচার করলে দেশের জনগণ বিএনপিকে সমুদ্রে নিক্ষেপ করবে।

মন্ত্রী বলেন, ইভিএম চাইলেও বর্তমান প্রেক্ষাপটে তা কেনা সম্ভব নয়। বৈশ্বিক অর্থনৈতিক অবস্থা ও ইউক্রেন-রাশিয়া যুদ্ধের সময় এতো টাকা দিয়ে ইভিএম কেনা উচিত নয়। এক বিলিয়ন ডলার দিয়ে ইভিএম কেনা এই মন্দার মধ্যে সমীচীন নয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহীর মেয়র খায়রুজ্জামান লিটনসহ রাজশাহী জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতাকর্মীরা।