• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বিএনপি ১০ বছর পদযাত্রা করেও ক্ষমতায় আসতে পারবে না : লিটন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২৩  

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ১০ বছর পদযাত্রা করেও বিএনপি ক্ষমতায় আসতে পারবে না। যদি সাহস থাকে তাহলে নির্বাচনে আসেন। এভাবে পদযাত্রা না করে অন্যভাবেও জনগণের মন জয় করা যায়। দল গুছিয়ে যদি আসতে পারেন তাহলে আসেন। কিন্তু আন্দোলনের নামে দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা করলে বিএনপিকে রাজপথে সমুচিত জবাব দেওয়া হবে।

বিএনপি-জামায়াতের সন্ত্রাস-নৈরাজ্য ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির প্রতিবাদে শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৬টার দিকে কাটাখালী বাজারে কাটাখালী পৌর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খায়রুজ্জামান লিটন বলেন, বিএনপি পদযাত্রা, সমাবেশ ইত্যাদি কর্মসূচির মাধ্যমে দেশকে অশান্ত করছে। তারা এভাবে দেশকে অশান্ত করবে এটি হতে দেওয়া যায় না। বিএনপি মনে করছে, তারা দিনের পর দিন পদযাত্রা করে যাবে, পদযাত্রা করতে করতে তাদের পায়ের জুতা ক্ষয়ে যাবে, মানুষ দয়া করে তাদের ভোট দিয়ে ক্ষমতায় নিয়ে আসবে। বিএনপির সেই অবস্থা নেই। বিএনপিকে মানুষ আর চায় না।

তিনি আরও বলেন, এতিমের অর্থ আত্মসাতের মামলায় সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন কিনা সেটি নিয়ে টকশোতে নানা আলোচনা হচ্ছে। কেউ বলছেন, আইন অনুযায়ী তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন না। আর কেউ বলছেন, নির্বাচনে অংশ নিতে তার বাধা নেই। রাজনীতি করতে হলে আমাদের নেত্রী শেখ হাসিনার কাছ থেকে শিক্ষা নিতে হবে। কীভাবে জনগণের কল্যাণে রাজনীতি করতে হয়, সেই শিক্ষা নিতে হবে। নির্বাচন আসলেই বাংলাদেশে এক শ্রেণির দলের মাথা খারাপ হয়ে যায়। এটি নতুন নয়, এটি তাদের পুরোনো অভ্যাস। ২০০৮ সালে নির্বাচনে অংশ নিয়ে বিএনপি বানের জলের মতো ভেসে গেছে। সেই নির্বাচনে হাস্যকর ভোট পায় তারা। সেই থেকে তাদের ব্যারাম শুরু হলো। এখনো সেই ব্যারাম আছে। তারা কখন কী করে বসে ঠিক নেই। সেই জন্য আওয়মাী লীগ সতর্ক অবস্থায় রয়েছে।

দেশের উন্নয়নের চিত্র তুলে ধরে মেয়র লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন দৃশ্যমান হয়েছে। পদ্মা সেতু ও মেট্রোরেলের উদ্বোধন হয়েছে। কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত টানেল উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। একদিনে  দুই হাজার কিলোমিটার সড়ক, একদিনে একশ সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। রূপপুরে ২৪০০ মেগাওয়াটের পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করা হচ্ছে। ২০৩০ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ অন্যতম ধনী দেশে পরিণত হবে। স্মার্ট বাংলাদেশ করে দেশকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাবেন প্রধানমন্ত্রী।

কাটাখালী পৌর আওয়ামী লীগের সভাপতি মো. আবু সামার সভাপতিত্বে শান্তি সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য বেগম আখতার জাহান, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য মো. আয়েন উদ্দিন, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা, পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান হাফিজ, মতিহার থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন প্রমুখ।