• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বঙ্গবন্ধুকে হত্যার মাস্টার মাইন্ড জিয়াউর রহমান

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ মার্চ ২০২৩  

 মেজর জেনারেল জিয়াউর রহমানকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার মাস্টার মাইন্ড বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান। তিনি বলেন, যেই বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীন করলেন সেই বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে ফেলার জন্য কতই না চক্রান্ত করেছিল জিয়াউর রহমানরা।
শুক্রবার দুপুরে মাদারীপুরের রাজৈর উপজেলার খালিয়া ইউনিয়নের সেনদিয়া এলাকায় বধ্যভূমির স্মৃতিস্তম্ভ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
এ সময় শাজাহান খান আরও বলেন, ইতিহাস ঘেটে অনেকেই বলে খন্দকার মোস্তাক বঙ্গবন্ধুকে হত্যা করছে। শুধু কী খন্দকার মোস্তাক! তা নয়, হত্যার নেপথ্যে মাস্টার মাইন্ড হিসেবে জিয়াউর রহমানের শক্তি ছিল। জিয়াউর রহমান ক্ষমতায় এসে সেই রাজাকারদের কারাগার থেকে ছেড়ে দেয় এবং তাদেরকে নিয়ে সে বিএনপি গঠন করে। খুনি জামাত, আলবদর, পিস কমিটিসহ খুনিদের নিয়ে তিনি জোট গঠন করেন।
শাজাহান খান বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর যারা ক্ষমতায় এসেছে তারা দেশের উন্নয়ন করেনি, নিজেদের উন্নয়ন করেছে। ১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্য করা হলো। আর এ হত্যার পরিকল্পনা করা হয়েছিল অনেক আগে। কর্নেল ফারুক জিয়াউর রমানের কাছে বঙ্গবন্ধুকে হত্যার প্রস্তাব করলে জিয়াউর সম্মতি দেয়। স্বাধীনতার পর ১০ হাজার রাজাকার কারাগারে আটক ছিল। জিয়াউর রহমান ক্ষমতায় এসে সেই রাজাকারদের ছেড়ে দেয়।
বিএনপিকে খুনির দল হিসেবে আখ্যায়িত করে সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, জিয়াউর রহমান ক্ষমতায় থাকতে খুন করছেন, খালেদা জিয়াও ক্ষমতা এসে খুন করছেন। আওয়ামী লীগ নয়, ওরাই (বিএনপি) খুনির দল। ওরা ক্ষমতায় থেকে খুন করেছে, ওরা ক্ষমতার বাইরে থেকেও খুন করেছে।
সাধারণ জনগণের কাছে নৌকায় ভোট চেয়ে শাজাহান খান বলেন, খুনিদের হাত থেকে দেশকে বাচাতে চাইলে আমাদের সবাই শেখ হাসিনাকে ভোট দিয়ে আবার ক্ষমতায় আনতে হবে। শেখ হাসিনাকে ক্ষমতা এনে বাংলাদেশকে আরও উন্নত করতে চাই। বাংলাদেশকে স্বাধীন করেছে মুসলমান, হিন্দু, বৈদ্য, খ্রিস্টান সকলে মিলে। আর আমরা সকলে বাঙালি। যারা হিন্দু, বৈদ্য, খ্রিস্টানকে সংখ্যালঘু বলে, তারা ভুল বলে। বাংলাদেশে এক মাত্র সংখ্যালঘু সম্প্রদায় হলো রাজাকাররা।
এ সময় উপস্থিত ছিলেন খালিয়া ইউনিয়নের মুক্তিযুদ্ধকালিন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাইয়ুম মীর, রাজৈর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রদীপ কুমার মন্ডল, রাজৈর পৌরসভার কাউন্সিলর সাগর আহম্মেদ প্রমুখ।