• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

বিশ্বে আলোচিত রাষ্ট্রনায়কদের অন্যতম শেখ হাসিনা: মতিয়া চৌধুরী

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩  

বিশ্বে আলোচিত রাষ্ট্রনায়কদের মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যতম বলে জানিয়েছেন সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলার জন্য সারাজীবন উৎসর্গ করেছিলেন। পিতার স্বপ্ন বাস্তবায়ন করতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী অন্ধকারে আলো নিয়ে এগিয়ে চলছেন। তিনি মানুষের জীবনে আলোর সঞ্চার করেছেন। বিশ্বের দরবারে যে কজন রাষ্ট্রনায়ক বা দেশনায়কের কথা আলোচিত হয়, তাদের মধ্যে অন্যতম শেখ হাসিনা।

বুধবার (১৫ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ মহানগরীর দেওভোগে বিদ্যানিকেতন উচ্চবিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর তার কন্যা এ দেশের হাল ধরেছেন। তিনি প্রধানমন্ত্রী হয়েছেন। ফুল বিছানো রাস্তায় তিনি প্রধানমন্ত্রী হননি। তাকে অনেক প্রতিকূলতা অতিক্রম করে এ জায়গায় আসতে হয়েছে। তার কাছে প্রধানমন্ত্রীত্ব উপভোগের বিষয় নয়। তিনি এটিকে কর্তব্য পালন বলেই মনে করেন।

তিনি বলেন, কোভিড-১৯ এর কারণে সারা পৃথিবী একটা ঝাঁকুনি খেয়েছে। কিন্তু এ সময়েও আমাদের প্রধানমন্ত্রী প্রতিটি জায়গায় ভ্যাক্সিন যেমন পৌঁছে দিয়েছেন তেমনি খাবার পৌঁছে দিয়েছেন। শত প্রতিকূলতার মধ্যেও শিক্ষাজীবন যেন স্বাভাবিক থাকে সেই ব্যবস্থাও তিনি রেখেছেন। সরকারি-বেসরকারি সব শিক্ষাপ্রতিষ্ঠানে সবাই নতুন বই পেয়েছে।

প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে জাতীয় সংসদের উপনেতা বলেন, দেশে অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা, বাসস্থানের যে নিশ্চিয়তা তিনি দিয়েছেন তা দিনদিন আরও সুদৃঢ় হবে। এটুকুই আল্লাহর কাছে চাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আমাদেরও স্মার্ট হতে হবে। শুধুমাত্র পোশাকে স্মার্ট হলেই হবে না। আমাদের মন, মেধা, বুদ্ধি, ভালোবাসা, দেশপ্রেম, লেখাপড়ায় সততা ও স্মার্টনেস থাকতে হবে।

বিদ্যালয়টির পরিচালনা পর্ষদের সভাপতি ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ূনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন প্রমুখ।

আলোচনা পর্ব শেষে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শিক্ষার্থীদের নিয়ে কেকও কাটেন অতিথিরা।