• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

আমরা বেঁচে থাকতে তত্ত্বাবধায়ক সরকার আসবে না

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৪ মে ২০২৩  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যতোই হাঁকডাক দেন, আমরা বেঁচে থাকতে বাংলাদেশের মাটিতে আর তত্ত্বাবধায়ক সরকার আসবে না। তত্ত্বাবধায়ক সরকারের দিন শেষ, ওটা এখন মিউজিয়ামে চলে গেছে। ওই তত্ত্বাবধায়ক সরকার, মির্জা ফখরুল ইসলাম এবং আমির খসরু মাহমুদ চৌধুরীর মুখে ও গলাবাজিতে থাকবে, বাস্তবে নাই।

শনিবার (১৩ মে) বিকেলে রাজধানীর শহীদ বুদ্ধিজীবী কবরস্থান প্রাঙ্গণে ‘বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্র মিথ্যাচার ও অপপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদ’ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তত্ত্বাবধায়ক সরকার হবে কী হবে না সেটা আমাদের দেশের অভ্যন্তরীণ ব্যাপার। আমাদের সংবিধান নির্বাচনের বিধি-বিধান ঠিক করবে। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। কোনো দেশ আমাদের অভ্যন্তরীণ বিষয়ে কিছুই বলেনি।

তিনি বলেন, শেখ হাসিনা বাংলাদেশের জনগণের জন্য বিদেশে গিয়েছেন, নিজের ভাগ্যোন্নয়নের জন্য যাননি। শেখ হাসিনা বিদেশে ক্ষমতার জন্য যাননি, নালিশ করতে যাননি। দেশের উন্নয়নে, দেশের অর্থনীতিকে বলিয়ান করতে বিদেশিদের আহ্বানে বিদেশে গিয়েছিলেন।

বিএনপির উদ্দেশে করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আপনাদেরতো আমন্ত্রণ করার প্রয়োজন নাই, সকালে ঘুম থেকে উঠে, মুখ না ধুয়েই আমেরিকান দূতাবাসে গিয়ে হাজির হন নালিশ করার জন্য। আপনারা নিজেরা গিয়ে গায়ে পড়ে নালিশ করেন। শেখ হাসিনা এবং আওয়ামী লীগ নালিশ করে না। বিদেশিরা আমাদের বন্ধু, তারা আমাদের পরামর্শ দিতে পারে, কাউকে ক্ষমতায় বসাতে পারে না। ক্ষমতায় বসাতে পারে বাংলাদেশের জনগণ। বাংলাদেশের জনগণও আমাদের সঙ্গে আছে। নালিশ করে আমরা ক্ষমতায় যেতে চাই না।

তিনি বলেন, বিএনপি আজকে বলছে, সেইফ এক্সিট চাইলে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা দিয়ে সরে যেতে, আপনাদের কেউ আমরা বলেছি সেইফ এক্সিট চাইলে নির্বাচনে আসুন। নির্বাচনের মাধ্যমে কারা সেইফ এক্সিট নেবে তা জনগণই ঠিক করবে। সেইফ এক্সিট নির্বাচনে হবে। আপনাদের মিনমিনে আন্দোলনে সেইফ এক্সিট হয় না। নেতা ছাড়া আন্দোলন, নেতা ছাড়া নির্বাচন কখনোই হতে পারে না। এটাই হলো বাস্তবতা।

বিএনপি নেতাদের সাম্প্রতিক বক্তব্য প্রসঙ্গ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আমরা সেই পার্টি করি, যে পার্টি কৃষকের ধান কেটে দেয়, নিজেরা ইফতার না করে সেই টাকায় জনগণের মধ্যে ইফতার বিতরণ করি, করোনায় মানুষের মুখে খাবার তুলে দেই শেখ হাসিনার নির্দেশে। এজন্যই ঋষি সুনাক শেখ হাসিনাকে বলেছেন, সে এবং তার পরিবার শেখ হাসিনাকে অনুসরণ করেন। কীভাবে অস্বীকার করবেন যে শেখ হাসিনার সঙ্গে বৈঠক হয়নি। আমির খসরু সাহেব, এগুলো কী মিথ্যা। এগুলো কী পত্র-পত্রিকায় প্রকাশ হয়নি। ঋষি সুনাক, জাপানের প্রধানমন্ত্রী বিশ্বব্যাংক আইএমএফের প্রেসিডেন্ট, শেখ হাসিনার কী কী প্রশংসা করেছেন, আপনার কী সেগুলো পড়ার সুযোগ হয়নি।

তিনি বলেন, আন্দোলনের সঙ্গে সন্ত্রাস উপাদান যোগ করে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে হটাবেন, আবার আপনাদের এটাও প্রতিজ্ঞা আছে নির্বাচন রুখে দেবেন। আমরাও প্রস্তুত, কে নির্বাচন রুখতে আসে আমরা দেখবো, কারা আসে নির্বাচন রুখতে আমরা দেখবো।