• বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে

নিজেদের রক্ষায় নির্বাচন ছাড়া বিএনপির উপায় নেই : নানক

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২৩  

নিজেদের রক্ষা করতে নির্বাচনে অংশ নেওয়া ছাড়া বিএনপির আর কোনো উপায় নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাড. জাহাঙ্গীর কবির নানক।

রোববার (১৭ সেপ্টেম্বর) সকালে পুড়ে যাওয়া মোহাম্মদপুর কৃষি মার্কেট পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

নানক বলেন, আওয়ামী লীগ এবং শেখ হাসিনা সরকার গণতন্ত্রকে বিশ্বাস করে। সেই গণতন্ত্রকে বিশ্বাস করে তারা (বিএনপি) যেকোনো রোডমার্চ করতে পারে। আমি দোয়া করি যেন তাদের রোডমার্চ শান্তিপূর্ণ থাকে। এই রোডমার্চ শেষ হতে হতে যেন বাংলাদেশের ১৬ কোটি মানুষ নির্বাচন করে ফেলে। তাদের (বিএনপি) যা যা করণীয় তা শান্তিপূর্ণভাবে করুক। বিএনপি তাদের ভুল শুধরে নির্বাচনের পথে এলে অভিনন্দন জানাব। নির্বাচন ছাড়া বিএনপির রক্ষা পাওয়ার আর কোনো উপায় নেই।


আগুন কীভাবে লেগেছে তা খতিয়ে দেখতে মার্কেট কমিটিকে একটি তদন্ত কমিটি গঠন করার জন্য আহ্বান জানান তিনি। বলেন, সরকারের তদন্ত কমিটির পাশাপাশি আপনারা একটি ছোট তদন্ত কমিটি গঠন করবেন। কীভাবে আগুন লেগেছে তারা সেটি খুঁজে বের করবে। কী দুর্বলতা ছিল, কী দুর্বল দিকগুলো ছিল সেগুলোও খুঁজে বের করবে।  

দোকান বরাদ্দ দেওয়ার বিষয়ে তিনি আরও বলেন, যার যেখানে দোকান ছিল সেখানেই তাকে বরাদ্দ দিতে হবে। এখানে আমরা আকাশকুসুম কল্পনা করতে চাই না। ছয় তলা, নয় তলা ও ১৪ তলা মার্কেট কবে হবে এই ভরসার জোরে মানুষগুলো অনিশ্চয়তায় থাকতে পারে না। দোকান মালিক ও দোকানদাররা যা চাইবেন তাই হবে। এর বাইরে কিছু হবে না, আমরা এর বাইরে কিছু করতে দেব না। মার্কেটটা হলো নিম্ন মধ্যবিত্ত, মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষের মার্কেট। সেই প্রাণের মার্কেটটি পুড়ে গেছে, এতে আমাদের হৃদয় পুড়ে গেছে।

নানক বলেন, এখানে কেউ বঞ্চিত হবে না। অসাধু চিন্তা বাস্তবায়নের কোনো সুযোগ নেই। আমি মেয়রের সঙ্গে আলাপ করব। সরকারের পক্ষ থেকে সব বিষয়ে তদারকি করা হবে। প্রধানমন্ত্রী আজ নিউইয়র্কে গেছেন। তিনি দেশে ফিরলে আমি তার সঙ্গে এ বিষয়ে কথা বলব।

এসময় স্থানীয় কাউন্সিলর ও কৃষি মার্কেটের বাজার কমিটির সভাপতি উপস্থিত ছিলেন।