• শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৯ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীনের প্রতি সহযোগিতার আহ্বান বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময় তিয়েনআনমেন স্কয়ারে চীনা বিপ্লবীদের প্রতি শেখ হাসিনার শ্রদ্ধা চীন-বাংলাদেশ হাত মেলালে বিশাল কিছু অর্জন সম্ভব: প্রধানমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগের এখনই সময়: চীনা ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী বেইজিং পৌঁছেছেন, শি জিংপিংয়ের সঙ্গে বৈঠক আজ দ্বিপক্ষীয় সফরে চীনের পথে প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী চীন সফরে যাচ্ছেন আজ সর্বজনীন পেনশনে যুক্ত হতে নেতাকর্মীদের প্রতি আহ্বান শেখ হাসিনার পড়াশোনা নষ্ট করে কোটাবিরোধী আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই পিজিআরকে ‘চেইন অব কমান্ডে’র প্রতি আস্থাশীল থেকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের নির্দেশ রাষ্ট্রপতির টেকসই উন্নয়ন ত্বরান্বিতে কৃষি ও কৃষকের উন্নয়ন নিশ্চিত করতে হবে সরকারের কৃষিবান্ধব নীতির ফলে টেকসই কৃষি প্রবৃদ্ধি নিশ্চিত হয়েছে এমডি পদের জন্য এত লালায়িত কেন, কী মধু আছে: প্রধানমন্ত্রী

ফোনের নেটওয়ার্ক সমস্যা থেকে মুক্তি মিলবে সহজেই

আলোকিত ভোলা

প্রকাশিত: ২২ জুন ২০২৪  

ফোনের সিগন্যালের সমস্যায় প্রায় সবাইকে কোনও না কোনও সময় পড়তে হয়। খুব প্রয়োজনীয় মুহূর্তে ঘনঘন কল ড্রপ হওয়া কিংবা আরও নানা ধরনের সমস্যায় প্রবল অস্থিরতার মধ্যে পড়ার অভিজ্ঞতা বোধহয় সবারই কমবেশি আছে। তবে কিছু সহজ উপায়ে ফোনের এই নেটওয়ার্ক সমস্যা দূর করা যেতে পারে।

প্রথমেই দেখে নিন আপনি কোনও ধাতব কাঠামো বা বড় দেয়ালের আশপাশে আছেন কিনা। তাহলে সেখান থেকে বেরিয়ে একটু ফাঁকা জায়গায় যেতে পারেন। এতেও কাজ না হলে ফোন কেসটা খুলে দেখুন, বিশেষত সেটা যদি একটু মোটা হয়।

এরপরও কোনও সমাধান না হলে দেখে নিন ফোনে চার্জ কত ভাগ আছে। যদি কম থাকে, তাহলে চার্জ দেওয়ার ব্যবস্থা করুন। কেননা এমনও হতে পারে শক্তিশালী সিগন্যাল রিসিভ করার দরকার সত্ত্বেও স্রেফ ফোনের চার্জ তেমন বেশি না থাকায় তা হয়ে ওঠে না।

মোবাইল নেটওয়ার্ককে শক্তিশালী করতে আরও একটা পদ্ধতি রয়েছে। সেটা হলো, নিজের ফোনের এয়ারপ্লেন মোড চালু করা। তারপর সেটা বন্ধ করে আবার সাধারণ মোডে ফিরে যাওয়া। তাতে কাজ না হলে ফোনটি রিস্টার্ট করুন। প্রয়োজনে সিম বের করে আরও একবার ঢুকিয়ে দেখুন। সাধারণত, এর মধ্যেই ফোনের সিগন্যাল মজবুত হয়ে ওঠে।

আরও একটা সমস্যা হচ্ছে সেটিংস আপডেটের বার্তা এসেছে অথচ আপনি তা করেননি। অ্যান্ড্রয়েড বা আইফোনের ক্ষেত্রে এমনটা হয়ে থাকে। এতেও কিন্তু সিগন্যাল সমস্যা হতে পারে। কাজেই এমন কোনও আপডেট বাকি থাকলে তা করে ফেলুন। এতেও কাজ না হলে ফোনের নেটওয়ার্ক সেটিংস রিসেট করে দেখতে পারেন।