• শুক্রবার   ১২ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৯

  • || ১৩ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী

ক্রোম ব্রাউজার ব্যবহারে ঝুঁকি!

আলোকিত ভোলা

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২২  

পুরো বিশ্বকে চোখের সামনে এনে দিয়েছে ইন্টারনেট। আর সবচেয়ে বড় তথ্যভাণ্ডার গুগল। বিশ্বের ২০০ কোটি গুগলের ক্রোম ব্রাউজার ব্যবহারকারী। এবার এই শতকোটি ক্রোম ব্রাউজার ব্যবহারকারীর জন্য সতর্কবার্তা জারি করেছে গুগল।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, বছর ক্রোম ব্রাউজারে সাইবার হামলা অনেক বেশি হয়েছে। কারণ আর কিছুই নয়, ব্যবহারকারী বেশি থাকায় সাইবার অপরাধীদের অন্যতম লক্ষ্যে পরিণত হয়েছে ক্রোম ব্রাউজার। এরই মধ্যে ব্রাউজারটিতে ৩৭টি নিরাপত্তা–দুর্বলতার সন্ধান মিলেছে, যার মধ্যে ১০টি ব্যবহারকারীদের জন্য হুমকির কারণ হতে পারে।  

সমস্যা সমাধানে ব্রাউজারটির নতুন সংস্করণ ‘ক্রোম ৯৭’ উন্মুক্ত করেছে গুগল। বিশ্বের বিভিন্ন দেশে পর্যায়ক্রমে সংস্করণটি ব্যবহারের সুযোগ পাওয়া যাবে। সংস্করণটি ডাউনলোড না করলে অনেক ব্যবহারকারী নিরাপত্তা–শঙ্কায় থাকবেন। আর তাই দ্রুত সংস্করণটি ডাউনলোডের অনুরোধ জানিয়েছে গুগল। সতর্ক না হলে যেকোনো ধরনের সাইবার  হামলার কবলে পড়তে হতে পারেন যে কেউ।