• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

এবার ইনস্টাগ্রাম ব্যবহারে গুনতে হবে টাকা!

আলোকিত ভোলা

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২২  

বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রাম। বিভিন্ন চমৎকার ছবি ও ছোট ভিডিও দেখার জন্য জুড়ি নেই এর। ফেসবুক-হোয়াটসঅ্যাপের পাশাপাশি এখন প্রায় সকলেই ব্যবহার করেন এটি। শুধু রিলস তৈরিই নয়, নিছক আনন্দ পেতে অনেকেই দীর্ঘ সময় রিলস দেখেন। কিন্তু জানেন কি বিনা খরচে আনন্দলাভের দিন এবার শেষ? কারণ এবার ইনস্টাগ্রাম ব্যবহারেও গুনতে হবে টাকা।

নিশ্চয়ই মনে ভিড় করেছে বহু প্রশ্ন। তার মধ্যে প্রধান হল, তবে কি এবার ইনস্টাগ্রাম খুলতেই খরচ হবে টাকা? উত্তর হলো, না। সাধারণভাবে ব্যবহার অর্থাৎ লগ-ইন করে ছবি আপলোড কিংবা কারো প্রোফাইল দেখতে বা রিলস দেখার ক্ষেত্রে কোনো অর্থ খরচ হবে না। কিন্তু যে সমস্ত ক্রিয়েটারদের প্রচুর ফলোয়ার্স, তাদের এক্সক্লুসিভ কনটেন্ট দেখার জন্য গুনতে হবে টাকা।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত দশজনের ক্ষেত্রে এই সাবস্ক্রিপশন চালু করা হয়েছে। তাদের প্রোফাইল সাবক্রাইব করতে পারবেন আপনিও। তাদের মধ্যে রয়েছেন, মডেল ক্যালসলে কুক, বাস্কেটবল খেলোয়াড় সেদোনা প্রিন্স, অভিনেতা অ্যালান ছিকিন, জিমনাস্ট জরডান চিলস এবং ডিজিটাল ক্রিয়েটর লুওনি। তবে পরবর্তীতে দীর্ঘ হবে এই তালিকা। জানা গিয়েছে, সাবস্ক্রিপশন চালু হলে ক্রিয়েটরকে ফলোয়ার্সদের জন্য এক্সক্লুসিভ কনটেন্ট তৈরি করতে হবে। যেগুলি সকলে দেখতে পাবেন না।

সাবস্ক্রিপশন প্রসঙ্গে ইনস্টাগ্রামের পক্ষ থেকে জানানো হয়েছে, মূলত ক্রিয়েটরদের সুবিধার্থেই এই নিয়ম চালু করা হয়েছে। এতে ক্রিয়েটর ও ফলোয়ারদের সম্পর্ক মজবুত হবে বলে আশা করা হচ্ছে।