• শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ২০ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন জাতিসংঘ মানবাধিকার প্রধান বঙ্গবন্ধুকে হত্যার পর আ. লীগের নেতারা কী করেছিলেন: প্রধানমন্ত্রী সুশীল বাবু মইনুল খুনিদের নিয়ে দল গঠন করে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু হত্যায় জড়িতরা আজ মানবাধিকারের কথা বলে: প্রধানমন্ত্রী ভারত পারলে আমরাও রাশিয়া থেকে তেল কিনতে পারবো: প্রধানমন্ত্রী ‘ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় কার্যকর করেছি’ খবরদার আন্দোলনকারীদের ডিস্টার্ব করবেন না: প্রধানমন্ত্রী জাতির পিতার মৃত্যু নেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধু আমাদের রোল মডেল শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি

গুগলের আরেকটি সেবা বন্ধ হচ্ছে নভেম্বরে

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩ জুলাই ২০২২  

গুগলের জনপ্রিয় অ্যাপ হ্যাংআউট বন্ধ হচ্ছে চলতি বছরেই। তবে যারা জিমেইলে এটি ব্যবহার করেন, তাদের জুলাই পর্যন্ত কোনো নোটিফিকেশন দেওয়া হবে না। হ্যাংআউট ওয়েব ক্লায়েন্ট নভেম্বর পর্যন্ত চালু থাকবে।

সম্প্রতি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এমন একটি ঘোষণা দিয়ে জানানো হয় ব্যাবহারকারীদের হ্যাংআউট তথ্য চ্যাটে স্থানান্তর করা হবে এবং নভেম্বরের পর হ্যাংআউট আর থাকবে না। ঘোষণাটি এরই মধ্যে মোবাইল ব্যবহারকারীদের নোটিফিকেশন দিয়ে জানানো হয়েছে। সেখানে নির্দিষ্ট করে বলা হয়েছে হ্যাংআউটকে গুগল চ্যাটে স্থানান্তর করা হবে।

গুগলের পক্ষ থেকে জানানো হয়, ওয়েব সাইটটি স্বয়ংক্রিয় স্থানান্তরের অন্তত এক মাস আগে ব্যবহারকারীদের সতর্ক করা হবে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আরও জানানো হয়, এখানে ব্যবহারকারীদের কিছুই করতে হবে না। গুগল স্বয়ংক্রিয়ভাবেই কাজটি করবে। ব্যবহারকারী চাইলে প্রতিষ্ঠানটির টেকআউট সার্ভিস ব্যবহার করে তার ডাটা ডাউনলোড করে নিতে পারবে।

গুগল ধারাবাহিকভাবেই হ্যাংআউট সার্ভিসকে পরিবর্তনের কাজ চালিয়ে যাচ্ছে বলে জানায় সংবাদ মাধ্যমটি। অর্থাৎ এই প্ল্যাটফর্ম পরিবর্তনের ঘটনাটি হঠাৎ করেই ঘটছে না। অ্যাপটি খুব জনপ্রিয় না হলেও এর কিছু নিয়মিত ব্যবহারকারী রয়েছে।