• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আপনার হোয়াটসঅ্যাপে কেউ হাত দিলেই জেনে যাবেন আপনি

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ আগস্ট ২০২২  

মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ এখন অনেকের নিত্যদিনের সঙ্গী। কারণ এটি মেসেজিং কিংবা ছবি-ভিডিওর আদান-প্রদানে সীমাবদ্ধ নেই। প্রতিনিয়ত নতুন ফিচার ও সেবার কারণে এটির জনপ্রিয়তা বাড়ছেই।

কিন্তু কখনো ভেবে দেখেছেন, হোয়াটসঅ্যাপ থেকে আপনার পরিচয় ও ব্যাংক অ্যাকাউন্টের তথ্য যদি সাইবার আক্রমণের সম্মুখীন হয়, কিংবা কেউ এটিকে যদি হাতিয়ে নেয়ার চেষ্টা করে। এ সব আশঙ্কা থেকে নিরাপদ রাখতেই হোয়াটসঅ্যাপ খুব কার্যকরী একটি ফিচার আনতে চলেছে; যা হলো হোয়াটসঅ্যাপ লগ ইন অ্যাপ্রুভাল।

আপনার অগোচরে যদি কেউ হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট অ্যাক্সেস করার চেষ্টা করে ঠিক তখনি সেই ডিভাইজের মডেল নম্বর, লোকেশন এবং সময় সব তথ্য আপনার কাছে চলে আসবে। যারা ঘন ঘন বিভিন্ন ডিভাইজে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট লগ ইন করেন তাদের কাছে এটি কার্যকরী একটি ফিচার হতে পারে। এই তথ্য জানার ফলে আপনি সতর্ক হতে পারবেন।

ডব্লিউএবেটাইনফো তাদের প্রতিবেদনে জানিয়েছে, এটি আপাতত পরীক্ষামূলক স্তরে রয়েছে। পরীক্ষা করা হলে এটি সর্বপ্রথম বিটা ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে। তবে এই ফিচার না আসা অবধি আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার জন্য টু-স্টেপ ভেরিফিকেশন পদ্ধতি ব্যবহার করতে পারেন।