• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

‘গোপন’ সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৭ আগস্ট ২০২২  

প্রায়ই নিত্যনতুন ফিচার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে থাকে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। আর সেইমতো প্রতিনিয়ত আপডেট হতে থাকে এর মোবাইল অ্যাপও। সম্প্রতি সংস্থাটি এমনই একটি নতুন প্রাইভেসি ফিচার নিয়ে কাজ করছে বলে জানা গেছে।

বন্ধুত্বের সম্পর্ক রক্ষায় হোয়াটসঅ্যাপের নানা গ্রুপের সদস্য হয়ে থাকেন ব্যবহারকারীরা। কিন্তু গ্রুপের নীতিমালা বা সদস্যদের অবাঞ্ছিত বার্তা বিনিময়ের কারণে অনেক সময়ই বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়।

এ ছাড়া অনেক সময়ই অনেক ব্যবহারকারী গ্রুপ ত্যাগ করতে বাধ্য হন। এতে বন্ধুদের সঙ্গে সম্পর্ক নষ্ট হওয়ার ভয় থাকে। এমন বিব্রতকর পরিস্থিতি এড়াতে ব্যবহারকারীদের জন্য নতুন সুবিধা নিয়ে আসছে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মটি।

জানা গেছে, কোনো গ্রুপে যোগ দেয়ার আগেই গ্রুপে বিনিময় করা বার্তা পড়ার সুযোগ চালু করছে মার্ক জাকারবার্গের সংস্থা। এটি চালু হলে গ্রুপের কার্যক্রম জেনে সদস্য হওয়ার সুযোগ পাওয়া যাবে।

এ ছাড়াও সম্প্রতি মার্ক জাকারবার্গ জানিয়েছেন, হোয়াটসঅ্যাপে গোপনে গ্রুপ ত্যাগ করার সুবিধা চালু হবে। এর ফলে বিভিন্ন গ্রুপ থেকে বের হলেও অন্য সদস্যরা জানতে পারবেন না। এতে বন্ধুদের কাছে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হবে না।

জানা গেছে, এরই মধ্যে নতুন এ সুবিধা চালুর জন্য কাজ শুরু করেছে মেটার মালিকানাধীন এই মেসেজিং প্ল্যাটফর্ম। এ জন্য নিজেদের ইন্টারফেসেও পরিবর্তন আনতে পারে জনপ্রিয় মেসেজিং সেবাটি। যদিও এ সুবিধা কবে নাগাদ উন্মুক্ত করা হবে, সে বিষয়ে জানা যায়নি।