• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা?

একইসঙ্গে একাধিক ডিভাইসে ফাইল শেয়ার করার সুবিধা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২  

অ্যাপলের এয়ারড্রপের মতোই ফাইল শেয়ারের সুবিধা পাওয়া যাবে অ্যানড্রয়েড স্মার্টফোনে। ব্যবহারকারী তার একাধিক ডিভাইসের মধ্যে সহজেই ফাইল আদান-প্রদান করতে পারবে।

এনগ্যাজেট তাদের প্রতিবেদনে জানিয়েছে, সেলফ-শেয়ার ফিচার চালুর মাধ্যমে ব্যবহারকারীর অ্যানড্রয়েড ডিভাইসগুলো স্বয়ংক্রিয়ভাবে ফাইল আদান-প্রদান করতে পারবে। এমনকি স্ক্রিন বন্ধ থাকলেও সম্ভব হবে।

কয়েক সপ্তাহের মধ্যেই সেলফ শেয়ার অপশন চালু হয়ে যাবে বলে জানা গেছে। তবে গুগলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা দেওয়া হয়নি।

এছাড়াও অ্যানড্রয়েডে সাউন্ড নোটিফিকেশন নামে একটি ফিচার রয়েছে। যাদের শ্রবণশক্তি নেই বা সমস্যা রয়েছে তাদের জন্য গুগলের এ ফিচার। ফিচারটি চালু করার পর এটি ফায়ার অ্যালার্ম, দরজায় কড়া নাড়া, পানি পড়ার শব্দ শনাক্ত করতে পারে এবং সে বিষয়ে ব্যবহারকারীর ফোন বা ঘড়িতে ভিজুয়াল নোটিফিকেশন বা ভাইব্রেশন দেওয়ার মাধ্যমে সতর্ক করে।

ফিচারটির উন্নয়নে কাজ করছে প্রযুক্তি জায়ান্টটি। এতে ব্যবহারকারী লাইব্রেরিতে পছন্দের শব্দ যুক্ত করতে পারবে। বাসায় ব্যবহূত বিভিন্ন বৈদ্যুতিক যন্ত্র থেকে অডিও রেকর্ড করা যাবে এবং ফোন সেটি শোনার পর বা শনাক্তের পর ব্যবহারকারীকে নোটিফিকেশন পাঠাতে পারবে।