• রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১২ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিকে লালন-পালন করছে: প্রধানমন্ত্রী সচিব সভায় ১০ নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী ব্যাংকে টাকা না থাকার গুজবে চোরেরা সুযোগ নেবে: প্রধানমন্ত্রী ‘রিজার্ভ নিয়ে সমস্যা নেই, সব ব্যাংকে টাকা আছে’ ‘যা চাইবেন তার চেয়ে বেশি দেবো, ওয়াদা দেন নৌকায় ভোট দেবেন’ রক্ত ও হত্যা ছাড়া বিএনপি কিছু দিতে পারেনি : প্রধানমন্ত্রী বিমানবাহিনী এখন অনেক বেশি শক্তিশালী, আধুনিক ও চৌকস: প্রধানমন্ত্রী বাংলাদেশের অর্থনীতি এখনও গতিশীল, নিরাপদ: প্রধানমন্ত্রী যশোরে বিমান বাহিনীর কুচকাওয়াজে প্রধানমন্ত্রী আমাদের ছেলে-মেয়েরা একদিন বিশ্বকাপ খেলবে: প্রধানমন্ত্রী দেশে শ্রমঘন ও স্বল্প পুঁজির এসএমই উদ্যোক্তা তৈরি করা প্রয়োজন

এবার আসছে ‘নাথিং’ ইয়ারবাড

আলোকিত ভোলা

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২২  

দেখতে অনেকটা লিপস্টিকের মতো। স্বচ্ছ ও সাদা এই কেসিং নজর কেড়েছে এরই মধ্যে। নতুনত্বের ভরপুর ইয়ারবাডটির লুক প্রথমেই মুগ্ধ করবে গ্রাহকদের। হয়তো বুঝেই গেছেন, নাথিং ইয়ারবাডের কথা বলা হচ্ছে এখানে।
প্রযুক্তি প্রতিষ্ঠান নাথিং টেকনোলজি লিমিটেড জানিয়েছে, চলতি মাসের শেষেই প্রযুক্তি বাজার মাতাবে এই ইয়ারবাড। তবে এখনো এর ফিচার সম্পর্কে তেমন কিছু জানায়নি নির্মাণকারী সংস্থাটি।

ইয়ারবাডগুলো একটি লিপস্টিকের আকৃতির চার্জিং কেসের মধ্যে থাকবে। স্বচ্ছ ও সাদা এই কেসিং নজর কেড়েছে এরই মধ্যে। এর আগে মাত্র দু-বার দেখা মিলেছিল এই ইয়ারবাডের। প্রথমবার লন্ডন ফ্যাশন উইকেতে প্রদর্শিত হয় ইয়ারবাডটি। তখনই কীভাবে এই ইয়ারবাড খোলে, সেই প্রযুক্তিই তাক লাগিয়েছিল সবাইকেই।

ধারণা করা হচ্ছে, নথিং ইয়ার (স্টিক) চার্জিং কেসে একটি ৩৫০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। প্রতিটি ইয়ারবাডে একটি ৩৬এমএএইচ ব্যাটারি থাকতে পারে বলে ধারণা করছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা। এক চার্জে ওয়্যারলেস ইয়ারবাডগুলো ৫.৭ ঘণ্টা ও চার্জিং কেস সহ ৩৪ ঘণ্টা চলতে পারবে। ইয়ারবাডগুলোর অন্যান্য প্রত্যাশিত বৈশিষ্ট্যগুলোর মধ্যে আছে ব্লুটুথ ৫.২ সংযোগ এবং একটি ইউএসবি টাইপ-সি কেবল।

ইয়ারবাড দেখতে অনেকটা স্টিকের মতো। অন্যান্য ইয়ারবাডের মতো বাক্সেই চার্জ হবে স্পিকারগুলো। একটি ইনস্টাগ্রাম ভিডিওতে দেখা যায়, এটি এমন একটি স্টিক বাক্স, যেখানে বাইরে এই ইয়ারবাডটি দেখা যায়। ৩৬০ ডিগ্রি ঘোরালেই খুলে যায় ইয়ারবাডটি।

উন্নত প্রযুক্তি, তার সঙ্গে অত্যাধুনিক ডিজাইন; অনেকেই মনে করছেন এই নাথিং ইয়ারবাড প্রযুক্তির দুনিয়ায় আলোড়ন ফেলবে। ধারণা করা হচ্ছে আগেগুলোর মতোই সেমি-ইন-ইয়ার বাডের সঙ্গে আসতে পারে এবারের ইয়ারবাডটি। যা কানের গর্তে সুরক্ষিতভাবে ফিট করার জন্য ইয়ারটিপগুলোর বৈশিষ্ট্যযুক্ত। প্রতিটি ইয়ারবাডে ওয়ার্ডস ইয়ার (স্টিক) এমবস করা হবে।