• শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২১ ১৪২৯

  • || ১১ রজব ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী জনস্বাস্থ্য নিশ্চিতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী ২০২২-২৩ অর্থবছরে ১০ বিলিয়ন ডলারের বেশি রেমিট্যান্স এসেছে ভাষা-সাহিত্য চর্চাও ডিজিটাল করার পরামর্শ প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ মানহীন শিক্ষায় উচ্চশিক্ষিত বেকার বাড়ছে: রাষ্ট্রপতি গণতান্ত্রিক ধারাকে বাধাগ্রস্ত করতে চায় এক শ্রেণির বুদ্ধিজীবী মুসলিম উম্মাহকে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন: প্রধানমন্ত্রী সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ

নতুন দুই স্মার্টফোন আনছে গুগল

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২২  

গুগল দুটি স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে। মডেলের নাম পিক্সেল ৭ ও গুগল পিক্সেল ৭ প্রো স্মার্টফোন। এর সঙ্গে আসছে একটি স্মার্টওয়াচও।

ক্যালিফোর্নিয়া-ভিত্তিক টেক জায়ান্ট গুগল যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে এক অনুষ্ঠানেরও আয়োজন করে পণ্যগুলো লঞ্চের জন্য। গুগল পিক্সেল ৭ ও পিক্সেল ৭ প্রো, গুগলের পিক্সেল ৬ ও পিক্সেল ৬ প্রোর উত্তরসূরি বলেই মনে করছেন বিশ্লেষকরা।

 

পিক্সেল ৭ সিরিজের স্মার্টফোন দুটিতে হালনাগাদ অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের পাশাপাশি টেন্সর জি২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ৬.৩ ইঞ্চি পর্দার পিক্সেল ৭ মডেলের স্মার্টফোনে ৮ গিগাবাইট র্যামসহ ২৫৬ গিগাবাইট ধারণক্ষমতা রয়েছে। অপর দিকে ৬.৭ ইঞ্চি পর্দার পিক্সেল ৭ প্রো মডেলে থাকছে ১২ গিগাবাইট র্যামসহ ২৫৬ গিগাবাইট ধারণক্ষমতা।

ধারনা করা হচ্ছে, সেলফি ক্যামেরার জন্য ১০.৮-মেগাপিক্সেল সেন্সর থাকবে। গুগল পিক্সেল ৭ সিরিজের ভেরিয়েন্টে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফেস আনলক বৈশিষ্ট্য থাকতে পারে। উভয় স্মার্টফোনই ধুলা এবং জল প্রতিরোধের জন্য একটি আইপি৬৮ রেটিংসহ আসতে পারে বলে ধারণা করছেন বিশ্লেষকরা।

গুগল পিক্সেল ঘড়িটিতে কর্নিং গরিলা গ্লাসসহ ইসিজি ট্র্যাকিং থাকতে পারে। ধুলা এবং জল প্রতিরোধের জন্য একটি আইপি৬৮ রেটিং সহ আসতে পারে। ব্যবহারকারীর ঘুম পর্যবেক্ষণ, হার্ট রেট এবং ইসিজি ট্র্যাকিং এবং একটি জরুরি মোড অন্তর্ভুক্ত থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

গুগলের পিক্সেল ব্র্যান্ডের স্মার্টওয়াচ ওয়্যার ওএস ৩-এর হালনাগাদ সংস্করণের পাশাপাশি ফিটবিটের বিভিন্ন সুবিধা যুক্ত করা হতে পারে। ফলে সময় দেখার পাশাপাশি স্বাস্থ্যগত বিভিন্ন তথ্যও জানা যাবে। তবে এ ঘড়ির বিষয়ে বিস্তারিত কোনো তথ্য জানা যায়নি।