• শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীনের প্রতি সহযোগিতার আহ্বান বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময় তিয়েনআনমেন স্কয়ারে চীনা বিপ্লবীদের প্রতি শেখ হাসিনার শ্রদ্ধা চীন-বাংলাদেশ হাত মেলালে বিশাল কিছু অর্জন সম্ভব: প্রধানমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগের এখনই সময়: চীনা ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী বেইজিং পৌঁছেছেন, শি জিংপিংয়ের সঙ্গে বৈঠক আজ দ্বিপক্ষীয় সফরে চীনের পথে প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী চীন সফরে যাচ্ছেন আজ সর্বজনীন পেনশনে যুক্ত হতে নেতাকর্মীদের প্রতি আহ্বান শেখ হাসিনার পড়াশোনা নষ্ট করে কোটাবিরোধী আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই পিজিআরকে ‘চেইন অব কমান্ডে’র প্রতি আস্থাশীল থেকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের নির্দেশ রাষ্ট্রপতির টেকসই উন্নয়ন ত্বরান্বিতে কৃষি ও কৃষকের উন্নয়ন নিশ্চিত করতে হবে সরকারের কৃষিবান্ধব নীতির ফলে টেকসই কৃষি প্রবৃদ্ধি নিশ্চিত হয়েছে এমডি পদের জন্য এত লালায়িত কেন, কী মধু আছে: প্রধানমন্ত্রী

নতুন দুই স্মার্টফোন আনছে গুগল

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২২  

গুগল দুটি স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে। মডেলের নাম পিক্সেল ৭ ও গুগল পিক্সেল ৭ প্রো স্মার্টফোন। এর সঙ্গে আসছে একটি স্মার্টওয়াচও।

ক্যালিফোর্নিয়া-ভিত্তিক টেক জায়ান্ট গুগল যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে এক অনুষ্ঠানেরও আয়োজন করে পণ্যগুলো লঞ্চের জন্য। গুগল পিক্সেল ৭ ও পিক্সেল ৭ প্রো, গুগলের পিক্সেল ৬ ও পিক্সেল ৬ প্রোর উত্তরসূরি বলেই মনে করছেন বিশ্লেষকরা।

 

পিক্সেল ৭ সিরিজের স্মার্টফোন দুটিতে হালনাগাদ অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের পাশাপাশি টেন্সর জি২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ৬.৩ ইঞ্চি পর্দার পিক্সেল ৭ মডেলের স্মার্টফোনে ৮ গিগাবাইট র্যামসহ ২৫৬ গিগাবাইট ধারণক্ষমতা রয়েছে। অপর দিকে ৬.৭ ইঞ্চি পর্দার পিক্সেল ৭ প্রো মডেলে থাকছে ১২ গিগাবাইট র্যামসহ ২৫৬ গিগাবাইট ধারণক্ষমতা।

ধারনা করা হচ্ছে, সেলফি ক্যামেরার জন্য ১০.৮-মেগাপিক্সেল সেন্সর থাকবে। গুগল পিক্সেল ৭ সিরিজের ভেরিয়েন্টে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফেস আনলক বৈশিষ্ট্য থাকতে পারে। উভয় স্মার্টফোনই ধুলা এবং জল প্রতিরোধের জন্য একটি আইপি৬৮ রেটিংসহ আসতে পারে বলে ধারণা করছেন বিশ্লেষকরা।

গুগল পিক্সেল ঘড়িটিতে কর্নিং গরিলা গ্লাসসহ ইসিজি ট্র্যাকিং থাকতে পারে। ধুলা এবং জল প্রতিরোধের জন্য একটি আইপি৬৮ রেটিং সহ আসতে পারে। ব্যবহারকারীর ঘুম পর্যবেক্ষণ, হার্ট রেট এবং ইসিজি ট্র্যাকিং এবং একটি জরুরি মোড অন্তর্ভুক্ত থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

গুগলের পিক্সেল ব্র্যান্ডের স্মার্টওয়াচ ওয়্যার ওএস ৩-এর হালনাগাদ সংস্করণের পাশাপাশি ফিটবিটের বিভিন্ন সুবিধা যুক্ত করা হতে পারে। ফলে সময় দেখার পাশাপাশি স্বাস্থ্যগত বিভিন্ন তথ্যও জানা যাবে। তবে এ ঘড়ির বিষয়ে বিস্তারিত কোনো তথ্য জানা যায়নি।