• রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৫ ১৪২৯

  • || ০৫ রজব ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ প্রতিটি শিক্ষার্থী যেন স্কাউট প্রশিক্ষণ পায়: প্রধানমন্ত্রী সংঘাত, সন্ত্রাস ও ক্ষমতা দখলকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র ২০৪১ সালে মাথাপিছু আয় হবে ১২ হাজার ডলার: প্রধানমন্ত্রী টেক্কা দিয়ে বাংলাদেশের এগোনো অনেকের পছন্দ না: প্রধানমন্ত্রী জনগণের পয়সায় সুযোগ-সুবিধা, তাদের সেবা করুন বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক হবেন মা- হাইকোর্টের রায় অপ্রয়োজনীয় ব্যয় কমিয়ে খাদ্য নিরাপত্তা নিশ্চিতে গুরুত্ব দিচ্ছে সরকার ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রীর ২৫ নির্দেশনা জনগণের সেবায় আত্মনিয়োগ করতে হবে: ডিসিদের প্রধানমন্ত্রী

টুইটার ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ দিলেন ইলন মাস্ক

আলোকিত ভোলা

প্রকাশিত: ১ নভেম্বর ২০২২  

ইলন মাস্কের মালিকানায় এখন বিশ্বের অন্যতম সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার। তবে বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্কের হাতে টুইটার যাওয়ার পর থেকে একের পর এক দুঃসংবাদ আসছে। প্রথমে কর্মী ছাঁটাই এরপর এখন নিয়ে এলো সাবস্ক্রিপশনের খবর।

খুব শিগগির বিনামূল্যে ব্লু টিকের ভেরিফায়েড অ্যাকাউন্ড ব্যবহারের দিন শেষ হতে চলেছে। মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম টুইটার এবার থেকে তার ব্যবহারকারীদের ভেরিফায়েড অ্যাকাউন্ট প্রদানে টাকা চার্জ করার পরিকল্পনা নিচ্ছে। ইলন মাস্কের টুইটার তার ব্লু সাবস্ক্রিপশনের জন্য ব্যবহারকারীদের ১৯.৯৯ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় ২ হাজার ২৫ টাকা চার্জ করার পরিকল্পনা করছে।

আগামী ৭ নভেম্বরের মধ্যেই এই সিদ্ধান্ত কার্যকর হবে বলেই মনে করা হচ্ছে। কারণ যে সব কর্মীরা এই প্রজেক্টে কাজ করছেন, তাদের এই ফিচারটি জলদি কার্যকর করার জন্য ৭ নভেম্বরের ডেডলাইন বেঁধে দেওয়া হয়েছে। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, এই ডেডলাইন মিট করতে না পারলে ওই কর্মীদের চাকরি থেকে বরখাস্ত করা হবে।

ইলন মাস্কের একটি টুইট থেকে জানা যায়, ভেরিফিকেশনের পুরো প্রক্রিয়াটি পুনর্গঠন করা হচ্ছে। ২০২১ সালে টুইটার ব্লু ব্যাজ দেওয়া বা আকাউন্ট ভেরিভায়েড করা শুরু হয়। এতদিন বিনামূল্যে কাজটি করা গেলেও ভবিষ্যতে এর জন্য অর্থ খরচ করতে হবে ব্যবহারকারীকে।

এরইমধ্যে যারা টুইটার ব্লু সাবস্ক্রাইবার, তাদের ৯০ দিন সময় দেওয়া হয়েছে নতুন করে সাবস্ক্রাইব করার অথবা নিজেদের ব্লু টিক হারানোর। মূলত টুইটারে সরকার, সংবাদ সংস্থা, সংবাদমাধ্যম ও সাংবাদিক, সংস্থা, ব্র্যান্ড, বিনোদন, খেলাধুলা এবং গেমিং, কর্মী ও সংগঠক এবং কন্টেন্ট ক্রিয়েটর, প্রভাবশালী ব্যক্তিরাই ব্লু ব্যাজ নিয়ে থাকেন।