• রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১২ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিকে লালন-পালন করছে: প্রধানমন্ত্রী সচিব সভায় ১০ নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী ব্যাংকে টাকা না থাকার গুজবে চোরেরা সুযোগ নেবে: প্রধানমন্ত্রী ‘রিজার্ভ নিয়ে সমস্যা নেই, সব ব্যাংকে টাকা আছে’ ‘যা চাইবেন তার চেয়ে বেশি দেবো, ওয়াদা দেন নৌকায় ভোট দেবেন’ রক্ত ও হত্যা ছাড়া বিএনপি কিছু দিতে পারেনি : প্রধানমন্ত্রী বিমানবাহিনী এখন অনেক বেশি শক্তিশালী, আধুনিক ও চৌকস: প্রধানমন্ত্রী বাংলাদেশের অর্থনীতি এখনও গতিশীল, নিরাপদ: প্রধানমন্ত্রী যশোরে বিমান বাহিনীর কুচকাওয়াজে প্রধানমন্ত্রী আমাদের ছেলে-মেয়েরা একদিন বিশ্বকাপ খেলবে: প্রধানমন্ত্রী

ডেস্কটপ থেকেও দেখা যাবে হোয়াটসঅ্যাপ ‘কল হিস্ট্রি’, থাকছে স্ক্রিন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

নতুন ফিচারের মাধ্যমে গ্রাহক অভিজ্ঞতা আরও সুমধুর করতে সবসময় চেষ্টা করে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। এবার ডেস্কটপ থেকেও ‘কল হিস্ট্রি’ ঘাঁটাঘাঁটি করার ফিচার নিয়ে আসছে।

ডব্লিউএবেটাইনফো-র রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ এবার কল হিস্ট্রি ট্র্যাক করার বৈশিষ্ট্য যোগ করছে তার ডেস্কটপ অ্যাপের জন্য। অর্থাৎ, ঠিক যেভাবে আপনি ফোনের হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশন থেকে কল হিস্ট্রি চেক করতে পারেন, তেমনই এবার ডেস্কটপ থেকেও পারবেন। যা এতদিন দেখাই যেত না।

রিপোর্ট থেকে জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপ এরই মধ্যে Windows 2.2246.4.0-এর জন্য বিটা আপডেট রিলিজ করেছে মাইক্রোসফট স্টোরে। এর মাধ্যমেই ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপের ডেস্কটপ অ্যাপ থেকে কল হিস্ট্রি ম্যানেজ করতে পারবেন। এর অর্থ হল ফিচারটি আপাতত ডেস্কটপ বিটা ব্যবহারকারীদের দেওয়া হয়েছে।

একটি স্ক্রিনশটে দেখা গেছে, ডেস্কটপ থেকে আপনি যখন হোয়াটসঅ্যাপ খুলবেন, তখন কলিংয়ের জন্য নতুন একটি ট্যাব খেয়াল করবেন। সেই নতুন ট্যাবেই হোয়াটসঅ্যাপ ডেস্কটপ অ্যাপ থেকে ব্যবহারকারীরা তাদের কল হিস্ট্রির সমগ্র লিস্ট দেখতে পাবেন। পাশাপাশি সেখানেই কলিং সম্পর্কিত সমস্ত তথ্য অ্যাক্সেস করতে পারবেন কল কার্ড খোলার পরে।

এদিকে হোয়াটসঅ্যাপ তার ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য আরও একটি ফিচার নিয়ে আসছে, যার নাম স্ক্রিন লক। কী সুবিধা হবে এর মাধ্যমে? হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ডেস্কটপ থেকে যখনই অ্যাপটি খুলবেন, প্রতি বারই তাদের পাসওয়ার্ড দিয়ে খুলতে হবে। এর ফলে আপনার ডেস্কটপ থেকে যাতে অন্য কেউ আপনার হোয়াটসঅ্যাপের অ্যাক্সেস না করতে পারেন, সেই বিষয়টি নিয়ে আপনি নিশ্চিন্তে থাকতে পারবেন।