• শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১০ ১৪৩০

  • || ১২ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা

যেভাবে খুঁজে পাবেন ইয়ারবাড হারিয়ে গেলে

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২৩  

ট্রু ওয়্যারলেস ইয়ারবাড যেন আমাদের জীবনে অপরিহার্য হয়ে উঠেছে। বর্তমানে ট্রু ওয়্যারলেস ইয়ারবাডের জনপ্রিয়তার শীর্ষে রয়েছে। বিভিন্ন নামিদামি কোম্পানির পাশাপাশি বিভিন্ন কোম্পানির ইয়ারবাড পাওয়া যায় বাজারে। তবে ইয়ারবাড ব্যবহারের নানান সুবিধার পাশাপাশি কিছু অসুবিধাও আছে। এর মধ্যে অন্যতম একটি হচ্ছে ইয়ারবাড হারিয়ে যাওয়া।

তবে এখন আপনার ইয়ারবাড হারিয়ে গেলে খুব সহজেই তা খুঁজে বের করতে পারবেন। ইয়ারবাড হারিয়ে গেলে বা কোথাও যদি তা ফেলে আসেন, ট্র্যাক করারও একাধিক উপায় আছে। একেক ব্র্যান্ডের জন্য ইয়ারবাড ট্র্যাক করার পদ্ধতিও ভিন্ন।

চলুন জেনে নেওয়া যাক স্যামসাং গ্যালাক্সি ইয়ারবাড এবং অন্যান্য ব্র্যান্ডের ইয়ারবাড বা হেডফোন হারিয়ে গেলে কীভাবে সেগুলো ট্র্যাক করবেন-

স্যামসাং গ্যালাক্সি ইয়ারবাড ট্র্যাক করার উপায় -

>> এই ইয়ারবাড ট্র্যাক করতে পারবেন মোবাইল থেকেই। গ্যালাক্সি ওয়্যারেবল অ্যাপ এবং স্মার্টথিংকস অ্যাপের মাধ্যমে ট্র্যাক করা যায় সেই ডিভাইস।

>> আপনার ইয়ারবাড যদি ফোনের সঙ্গে কানেক্ট থাকে এবং তাতে ব্যাটারি থাকে তাহলে গ্যালাক্সি ওয়্যারেবল অ্যাপের মাধ্যমে চটফট লোকেশন ট্র্যাক করতে পারবেন। এর জন্য অ্যাপটি ফোনে ইন্সটল করতে হবে।

>> তারপর ফাইন্ড মাই ইয়ারবাড অপশনে ক্লিক করলে ইয়ারবাড থেকে একটি বিপ শব্দ বেরিয়ে আসবে, যা আপনাকে সেটি খুঁজে পেতে সাহায্য করবে। নতুন ইয়ারবাডগুলোতে এই সুবিধা রেখেছে স্যামসাং।

>> এরপর স্মার্টথিংকস অ্যাপে ইয়ারবাডের শেষ লোকেশন জানতে পারবেন। এছাড়াও রিং অপশনে ক্লিক করে ইয়ারবাড থেকে বিপ সাউন্ড বের করতে পারবেন যা সেটি দ্রুত খুঁজে পেতে সাহায্য করবে।

এই সমস্যার মধ্যে যাতে না পড়তে হয়, তার জন্য স্মার্টথিংকস অ্যাপে গিয়ে এলার্ট সেট করে রাখতে পারেন। ইয়ারবাড যদি হারিয়ে যায় তাহলে সঙ্গে সঙ্গে নোটিফিকেশন পেয়ে যাবেন মোবাইলে। ইয়ারবাড ছাড়াও স্যামসাংয়ের স্মার্টওয়াচ ঠিক একইভাবে ট্র্যাক করতে পারবেন।

স্যামসাং গ্যালাক্সি ইয়ারবাড নিয়ে বেরোনোর আগে অবশ্যই স্মার্টথিংকস ফাইন্ড অ্যাপে গিয়ে, ডিভাইস ও মডেল নম্বর দিয়ে ফাইন্ড মাই ডিভাইস সিলেক্ট করে রাখতে পারেন। যাতে আপনি ভুলে গিয়ে হারিয়ে ফেললেও, স্যামসাং সেটি আপনার মোবাইলে নোটিফাই করতে ভুলবে না।

অন্যান্য ইয়ারবাড বা হেডফোনগুলো কীভাবে খুঁজবেন

অন্যান্য যে কোনো ব্র্যান্ডের ইয়ারবাড ট্র্যাক করার জন্য আপনাকে গুগলের ইন্টিগ্রেটেড ফাইন্ড মাই ডিভাইস সিস্টেমের সাহায্য নিতে হবে। তার জন্য গুগল প্লে স্টোর থেকে ফাইন্ড মাই ডিভাইস অ্যাপটি ডাউনলোড করে নিন। তারপরে আপনার ইয়ারবাড ডিভাইসটি সিলেক্ট করুন এবং তার এন্ট্রিতে ট্যাপ করুন। সেখান থেকেই আপনার সর্বশেষ রেকর্ডেড লোকেশন সম্পর্কে জানতে পারবেন। পরে সেই লোকেশনে পৌঁছতে ডিরেকশনও পেয়ে যাবেন।