• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার

যেভাবে খুঁজে পাবেন ইয়ারবাড হারিয়ে গেলে

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২৩  

ট্রু ওয়্যারলেস ইয়ারবাড যেন আমাদের জীবনে অপরিহার্য হয়ে উঠেছে। বর্তমানে ট্রু ওয়্যারলেস ইয়ারবাডের জনপ্রিয়তার শীর্ষে রয়েছে। বিভিন্ন নামিদামি কোম্পানির পাশাপাশি বিভিন্ন কোম্পানির ইয়ারবাড পাওয়া যায় বাজারে। তবে ইয়ারবাড ব্যবহারের নানান সুবিধার পাশাপাশি কিছু অসুবিধাও আছে। এর মধ্যে অন্যতম একটি হচ্ছে ইয়ারবাড হারিয়ে যাওয়া।

তবে এখন আপনার ইয়ারবাড হারিয়ে গেলে খুব সহজেই তা খুঁজে বের করতে পারবেন। ইয়ারবাড হারিয়ে গেলে বা কোথাও যদি তা ফেলে আসেন, ট্র্যাক করারও একাধিক উপায় আছে। একেক ব্র্যান্ডের জন্য ইয়ারবাড ট্র্যাক করার পদ্ধতিও ভিন্ন।

চলুন জেনে নেওয়া যাক স্যামসাং গ্যালাক্সি ইয়ারবাড এবং অন্যান্য ব্র্যান্ডের ইয়ারবাড বা হেডফোন হারিয়ে গেলে কীভাবে সেগুলো ট্র্যাক করবেন-

স্যামসাং গ্যালাক্সি ইয়ারবাড ট্র্যাক করার উপায় -

>> এই ইয়ারবাড ট্র্যাক করতে পারবেন মোবাইল থেকেই। গ্যালাক্সি ওয়্যারেবল অ্যাপ এবং স্মার্টথিংকস অ্যাপের মাধ্যমে ট্র্যাক করা যায় সেই ডিভাইস।

>> আপনার ইয়ারবাড যদি ফোনের সঙ্গে কানেক্ট থাকে এবং তাতে ব্যাটারি থাকে তাহলে গ্যালাক্সি ওয়্যারেবল অ্যাপের মাধ্যমে চটফট লোকেশন ট্র্যাক করতে পারবেন। এর জন্য অ্যাপটি ফোনে ইন্সটল করতে হবে।

>> তারপর ফাইন্ড মাই ইয়ারবাড অপশনে ক্লিক করলে ইয়ারবাড থেকে একটি বিপ শব্দ বেরিয়ে আসবে, যা আপনাকে সেটি খুঁজে পেতে সাহায্য করবে। নতুন ইয়ারবাডগুলোতে এই সুবিধা রেখেছে স্যামসাং।

>> এরপর স্মার্টথিংকস অ্যাপে ইয়ারবাডের শেষ লোকেশন জানতে পারবেন। এছাড়াও রিং অপশনে ক্লিক করে ইয়ারবাড থেকে বিপ সাউন্ড বের করতে পারবেন যা সেটি দ্রুত খুঁজে পেতে সাহায্য করবে।

এই সমস্যার মধ্যে যাতে না পড়তে হয়, তার জন্য স্মার্টথিংকস অ্যাপে গিয়ে এলার্ট সেট করে রাখতে পারেন। ইয়ারবাড যদি হারিয়ে যায় তাহলে সঙ্গে সঙ্গে নোটিফিকেশন পেয়ে যাবেন মোবাইলে। ইয়ারবাড ছাড়াও স্যামসাংয়ের স্মার্টওয়াচ ঠিক একইভাবে ট্র্যাক করতে পারবেন।

স্যামসাং গ্যালাক্সি ইয়ারবাড নিয়ে বেরোনোর আগে অবশ্যই স্মার্টথিংকস ফাইন্ড অ্যাপে গিয়ে, ডিভাইস ও মডেল নম্বর দিয়ে ফাইন্ড মাই ডিভাইস সিলেক্ট করে রাখতে পারেন। যাতে আপনি ভুলে গিয়ে হারিয়ে ফেললেও, স্যামসাং সেটি আপনার মোবাইলে নোটিফাই করতে ভুলবে না।

অন্যান্য ইয়ারবাড বা হেডফোনগুলো কীভাবে খুঁজবেন

অন্যান্য যে কোনো ব্র্যান্ডের ইয়ারবাড ট্র্যাক করার জন্য আপনাকে গুগলের ইন্টিগ্রেটেড ফাইন্ড মাই ডিভাইস সিস্টেমের সাহায্য নিতে হবে। তার জন্য গুগল প্লে স্টোর থেকে ফাইন্ড মাই ডিভাইস অ্যাপটি ডাউনলোড করে নিন। তারপরে আপনার ইয়ারবাড ডিভাইসটি সিলেক্ট করুন এবং তার এন্ট্রিতে ট্যাপ করুন। সেখান থেকেই আপনার সর্বশেষ রেকর্ডেড লোকেশন সম্পর্কে জানতে পারবেন। পরে সেই লোকেশনে পৌঁছতে ডিরেকশনও পেয়ে যাবেন।