• রোববার ২৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলকদ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

টাইব্রেকারে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১১ মার্চ ২০২৪  

অনূর্ধ্ব-১৬ নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে টাইব্রেকারে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ। ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে বাংলার মেয়েরা। তবে দ্বিতীয়ার্ধে মরিয়ম বিনতের গোলে সমতায় থেকে নির্ধারিত সময়ের খেলা শেষ করে বাংলাদেশ। এরপর টাইব্রেকারে ৩-২ গোলের ব্যবধানে ভারতকে হারিয়ে শিরোপা নিজেদের করে করে নিলো বাংলার বাঘিনীরা।   

ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। ম্যাচের ৪ মিনিটে মাঝ মাঠ থেকে বাড়ানো বল পেয়ে দুর্দান্ত শটে বল জালে জড়ান ভারতের আনুশকা কুমারিয়া। তার গোলে লিড পায় ভারত।

এরপর গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে বাংলাদেশ। বেশ কিছু আক্রমণ করলেও গোল পেতে ব্যর্থ হয় তারা। ম্যাচের ৪৩ মিনিটে কর্নার থেকে গোলের দারুণ সুযোগ তৈরি করেও গোল করতে ব্যর্থ হয় বাংলাদেশ। শেষ পর্যন্ত ১-০ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে লাল-সবুজের প্রতিনিধিরা।

বিরতি থেকে ফিরে গোল শোধে মরিয়া খেলতে থাকে বাংলাদেশ। বেশ কিছু আক্রমণ করে তারা। অবশেষে ম্যাচের ৬৯ মিনিটে ম্যাচে সমতায় ফেরে বাংলাদেশ। কর্নার থেকে ভেসে আসা বলে মরিয়ম বিনতে পা ছুঁয়ে বল জালে পাঠান। ম্যাচে ১-১ এ সমতায় ফেরে বাংলাদেশ।

এরপর আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে থাকে দু'দল। তবে আর কেউ গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত ১-১ গোলে সমতায় থেকে নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ করে দু'দল।