• রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১০ ১৪২৮

  • || ১৭ সফর ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী জরুরি ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রীর করোনার টিকাকে ‘বৈশ্বিক জনস্বার্থ সামগ্রী’ ঘোষণার আহ্বান কুয়েত ও সুইডেনের প্রধানমন্ত্রীর সঙ্গে শেখ হাসিনার বৈঠক দেশের বিভিন্ন প্রতিশ্রুতিশীল খাতে মার্কিন বিনিয়োগের আহ্বান এসডিজি’র উন্নতিতে জাতিসংঘে পুরস্কৃত বাংলাদেশ নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী টিকা নেওয়ার পর খোলার সিদ্ধান্ত নিজ নিজ বিশ্ববিদ্যালয় নিতে পারবে বঙ্গবন্ধু ভাষণের দিনকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শীর্ষ অর্থনীতির দেশগুলোর অংশগ্রহণ চান প্রধানমন্ত্রী `লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে ১২ বছরের শিক্ষার্থীরা টিকার আওতায় আসছে: সংসদে প্রধানমন্ত্রী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী

ক্যারিয়ারসেরা টাইমিং করেও বাদ পড়লেন আরিফুল-জুনাইনা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩১ জুলাই ২০২১  

টোকিও অলিম্পিকে বাংলাদেশের সাঁতারু আরিফুল ইসলাম ৫০ মিটার ফ্রি স্টাইল হিটে নিজের ক্যারিয়ার সেরা টাইমিং করে আট প্রতিযোগীর মধ্যে তৃতীয় হয়েছেন। তিনি সময় নিয়েছেন ২৪.৮১ সেকেন্ড। এর আগে আরিফুলের সেরা টাইমিং ছিল ২৪.৯২ সেকেন্ড। 

২০১৯ সালে দক্ষিণ কোরিয়ায়  ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে ওই টাইমিং করেছিলেন তিনি। যা এবার ভেঙ্গেছেন টোকিও অলিম্পিকে। ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ থেকে অলিম্পিক- দুই বছরে নিজের টাইমিং ০০.১১ সেকেন্ড কমিয়ে এনেছেন তিনি। টাইমিংয়ে উন্নতি হলেও, প্রতিযোগিতায় টিকে থাকার জন্য তা অবশ্য যথেষ্ট ছিল না। তাই হিটেই বাদ পড়তে হয়েছে বাংলাদেশের এই সাঁতারুকে। সব হিট মিলিয়ে ৮০ জন থেকে সেরা ১৬ জন উঠেছেন সেমিফাইনালে।

টোকিওর অ্যাকুয়েটিক সেন্টারে গতকাল চার নম্বর হিটে ৩ নম্বর লেনে ছিলেন আরিফুল। হিটে ২৪.৭১ সেকেন্ডে প্রথম হয়েছেন শেন ক্যাডোগান।

এদিকে, ৫০ মিটার ফ্রি স্টাইল হিটে নিজের ক্যারিয়ার সেরা টাইমিং করে আট প্রতিযোগীর মধ্যে পঞ্চম হয়েছেন বাংলাদেশের নারী সাঁতারু জুনাইনা আহমেদ। সময় নিয়েছেন ২৯.৭৮ সেকেন্ড। জুনাইনার আগের সেরা টাইমিং ছিল ৩০.৯৬ সেকেন্ড। ২০১৯ সালে দক্ষিণ কোরিয়ার গুয়ায়জুতে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে এ টাইমিং করেছিলেন তিনি। যা এবার ভেঙে দিলেন টোকিও অলিম্পিকে।

টোকিওর অ্যাকুয়েটিক সেন্টারে ৩ নম্বর হিটে ১ নম্বর লেনে সাঁতরেছেন জুনাইনা। যেখানে ২৯.০৫ সেকেন্ড সময় নিয়ে প্রথম হয়েছেন তাজিকিস্তানের আনাস্তাসিয়া তাইরিনা।