• রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১০ ১৪২৮

  • || ১৭ সফর ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী জরুরি ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রীর করোনার টিকাকে ‘বৈশ্বিক জনস্বার্থ সামগ্রী’ ঘোষণার আহ্বান কুয়েত ও সুইডেনের প্রধানমন্ত্রীর সঙ্গে শেখ হাসিনার বৈঠক দেশের বিভিন্ন প্রতিশ্রুতিশীল খাতে মার্কিন বিনিয়োগের আহ্বান এসডিজি’র উন্নতিতে জাতিসংঘে পুরস্কৃত বাংলাদেশ নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী টিকা নেওয়ার পর খোলার সিদ্ধান্ত নিজ নিজ বিশ্ববিদ্যালয় নিতে পারবে বঙ্গবন্ধু ভাষণের দিনকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শীর্ষ অর্থনীতির দেশগুলোর অংশগ্রহণ চান প্রধানমন্ত্রী `লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে ১২ বছরের শিক্ষার্থীরা টিকার আওতায় আসছে: সংসদে প্রধানমন্ত্রী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী

মুশফিককে খেলতে না দেওয়ায় নিজ দলের তীব্র সমালোচনায় অস্ট্রেলিয়ানরা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ আগস্ট ২০২১  

নিজেদের দল খারাপ খেললে যে শুধু বাংলাদেশের মিডিয়ায় সমালোচনা হয় ব্যাপারটা এমন নয়। ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মিডিয়া তো এসব ক্ষেত্রে এককাঠি এগিয়ে। বাংলাদেশের কাছে টানা দুই টি-২০ হারের পর অজি ক্রিকেট দল নিজ দেশের মিডিয়ায় রীতিমতো তুলোধুনো হচ্ছে। যেখানে অন্যতম উপকরণ, মুশফিককে খেলতে তাদের বাধা দেওয়া।

ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারন ফিঞ্চ, প্যাট কামিন্সকে ছাড়া বাংলাদেশ সফরে এসে অস্ট্রেলিয়া দল যে এভাবে ভেঙে পড়বে তা মানতেই পারছে না অস্ট্রেলিয়ানরা। পূর্ণ শক্তির বোলিং অ্যাটাক নিয়ে এসেও সিরিজের প্রথম দুই ম্যাচে বাংলাদেশের বিপক্ষে নূন্যতম প্রতিরোধ গড়তে পারেনি তারা।

ফলে অস্ট্রেলিয়ার শীর্ষ দৈনিক সিডনি মর্নিং হেরাল্ড লিখেছে, গত ৩০ বছরের মধ্যে এই প্রথম ছেলেদের জাতীয় দলের কোনো সিরিজ ব্ল্যাকআউট (অস্ট্রেলিয়ায় সম্প্রচার করা হচ্ছে না) হয়েছে। সেটি আসলে সফরকারী দলের বিপক্ষে পরাজয়ের লজ্জা দেখা থেকে বাঁচিয়ে দিচ্ছে। কারণ তাদের খেলা এতটাই বিরক্তিকর যে ঘরে বসে কেউ দেখতে চাইবে না।

এছাড়া মুশফিকুর রহিমকে এই সিরিজে খেলাতে আপত্তি জানিয়েছিল অস্ট্রেলিয়া দল। যে কারণে সময় থাকলেও জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে পারেননি তিনি। তার জায়গায় দারুণ করছেন নুরুল হাসান সোহান। সিডনি মর্নিং হেরাল্ড তুলে এনেছে এই বিষয়ও।

পত্রিকাটি লিখেছে, সোহান উইকেটকিপিং করছে। ওই পজিশনে বাংলাদেশের প্রথম পছন্দ ছিলেন মুশফিকুর রহিম। কিন্তু তাকে জৈব সুরক্ষাবলয়ে ঢুকতে দেয়নি অস্ট্রেলিয়া। মুশফিকের বাবা-মা করোনায় আক্রান্ত হওয়ায় এই কাণ্ড। অস্ট্রেলিয়ার বিকল্প খেলোয়াড়েরা যেখানে ব্যর্থ, সেখানে বাংলাদেশের বিকল্প খেলোয়াড়েরা সামনে থেকে লড়েছেন।