• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

শেষ মুহূর্তে বাতিল রোনালদোর গোল, জয় বঞ্চিত জুভেন্টাস

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ আগস্ট ২০২১  

এখনও তার ইতালি ছাড়ার গুঞ্জন রয়েছে। এ কারণে ম্যাচের শুরুতেই কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রিকে রোনালদো জানিয়ে দিয়েছিলেন তাকে যেন সেরা একাদশে না রাখা হয়। সে কারণে মৌসুমের প্রথম ম্যাচে উদিনেসের বিপক্ষে মাঠে নামলেন বদলি হিসেবে। নেমে একটি গোলও করলেন। কিন্তু ক্রিশ্চিয়ানো রোনালদোর সেই গোল ভিএআর দেখে বাতিল করে দেয়া হলো।

রোনালদোর গোল বাতিল করার কারণে জয়ও পেলো না জুভরা। উদিনেসের সঙ্গে ২-২ গোলে সমতাতেই ম্যাচ শেষ হলো। মৌসুমের প্রথম ম্যাচটাতেই জয় না পাওয়ার হতাশায় পুড়তে হলো রোনালদো এবং মাসিমিলিয়ানো অ্যালেগ্রিকে।

গত মৌসুমটা একদমই পরিকল্পনামাফিক যায়নি জুভেন্তাসের। কোনোমতে সিরি আ-তে চতুর্থ স্থানে শেষ করে এ মৌসেমে চ্যাম্পিয়ন্স লিগের জন্য় কোয়ালিফাই করতে সক্ষম হয়েছিল বিয়ানকোনেরিরা। নতুন মৌসুমে আন্দ্রে পিরলোকে সরিয়ে জুভেন্টাসের ডাগ আউটে প্রত্যবর্তন ঘটানো হয়েছেন আলেগ্রিকে।

মৌসুমের শুরুতেই ক্লাবের আর্থিক সমস্য়া, নতুন কোচের পাশপাশি গোদের ওপর বিষফোঁড়ার মতো এসে বসেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল ছাড়ার জল্পনা। ম্যাচের প্রথম একাদশেও ছিলেন না রোনালদো। তবে আলেগ্রি ম্যাজিকে পুনরায় হারানো স্থান ফিরে পাওয়ার লক্ষ্যে মৌসুমের প্রথম ম্যাচে শুরুটা দারুণভাবে করেছিল জুভ।

ম্য়াচের মাত্র তিন মিনিটের মাথায় আর্জেন্টাইন তারকা পাওলো দিবালার গোলে এগিয়ে যায় জুভরা। ২৩ মিনিটে আর্জেন্টাইন তারকার অ্যাসিস্ট থেকে হুয়ান কুয়াদ্রাদোর গোলে ব্যবধান দ্বিগুণ করে রেকর্ড ইতালিয়ান চ্যাম্পিয়নরা। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই আরেক আর্জেন্টাইন ও সাবেক জুভ ফুটবলার রবার্তো পেরেইরার পেনাল্টি থেকে ব্যবধান অর্ধেক করে উদিনেস।

ম্যাচের ৬০ মিনিটে রোনালদোকে মাঠে নামান কোচ অ্যালেগ্রি। ৮৩ মিনিটে লিওনেল মেসির সাবেক বার্সা সতীর্থ জেরার্ড ডেলেফাউয়ুর গোলে সমতা ফেরায় উদিনেস। ম্যাচ যখন নিশ্চিত ড্রয়ের দিকে এগোচ্ছিল, তখনই উড়ন্ত বাজপাখির মতো স্বভাবচিত ভঙ্গিমায় হেডে গোল করে উৎসবে মাতেন রোনালদো।

জার্সি খুলে গোল সেলিব্রেট করার জন্য় হলুদ কার্ড তো দেখেনই, উপরন্তু দীর্ঘক্ষণ ভিএআর দেখে পর্তুগিজ তারকার গোলও বাতিল করে দেন রেফারি। রোনালদো মাত্র কয়েক চুল পরিমান অফসাইড হওয়ায় বাতিল হয় গোল। নাটকীয়ভাবে বেশ অনেকটা ইনজুরি টাইমের পর ড্রয়েই শেষ হয় ম্যাচ। জুভেন্টাসের পরের প্রতিপক্ষ এম্পোলি। উদিনেস খেলবে সদ্য প্রমোট হওয়া ভেনেজিয়ার বিরুদ্ধে।