• বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৫ ১৪২৮

  • || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘এমন বাংলাদেশ গড়তে চাই, যেখানে শিশুরা বড় হবে সুন্দর পরিবেশে’ একটা অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে গড়তে চাই: প্রধানমন্ত্রী আমাদের ছোট রাসেল সোনা: শেখ হাসিনা শেখ রাসেলের ৫৮তম জন্মদিন করোনাকালে ১৬০০ ভার্চুয়াল সভায় অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী খাদ্য উৎপাদন বাড়াতে গবেষণার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায় ৯৯ শতাংশ মানুষ: প্রধানমন্ত্রী দেশ বিক্রি করে তো ক্ষমতায় আসবো না: প্রধানমন্ত্রী কৃষিতে ভর্তুকি দিতে বাধা দিয়েছিল বিশ্বব্যাংক: প্রধানমন্ত্রী খাদ্যের অপচয় যেনো না হয় : প্রধানমন্ত্রী অপচয় কমিয়ে সুষম পুষ্টিকর খাবারের অভ্যাস গড়ে তুলতে হবে সরকার মানুষের পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে কাজ করে যাচ্ছে বিকেলে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময় বিএসটিআইকে আরো দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে: রাষ্ট্রপতি সারাদেশে বিজিবি মোতায়েন যতই ঝুঁকি আসুক উন্নয়নের ধারা অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতায় ৯১’র ঘূর্ণিঝড়ে লক্ষাধিক মৃত্যু: প্রধানমন্ত্রী ঝুঁকি মোকাবিলায় বিশ্বের আদর্শ বাংলাদেশ: প্রধানমন্ত্রী

গ্রানাডার বিপক্ষে বার্সেলোনার হোঁচট

আলোকিত ভোলা

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২১  

তুলনামূলক দুর্বল দল গ্রানাডার বিপক্ষে সহজ জয় পাবে কাতালান ক্লাবটি, এমনটাই ছিলো অনুমেয়। উল্টো দুই মিনিটের মধ্যেই গোল হজম করে বার্সেলোনা। বাকি সময়ে অনেক চেষ্টা করেও প্রতিপক্ষ গোলরক্ষকের বাধা পেরুতে পারছিল না দলটি। তবে ম্যাচের শেষ মুহূর্তে রোনাল্ড আরাউহোর গোলে ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে কোম্যানের শিষ্যরা। 

সোমবার রাতে ন্যু ক্যাম্পে লা লিগার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। বার্সার মাঠে নেমে ম্যাচের ২ মিনিটের সময় গোল পায় গ্রানাডার। আর এই গোল ম্যাচের ৯০ মিনিটে শোধ করে কাতালানরা।

গত এপ্রিলে এই মাঠে ২-১ গোলে জিতেছিলে গ্রানাডা। এবারও তেমন কিছুর আশা দেখছিল তারা। কিন্তু শেষ পর্যন্ত তা আর হয়নি। পুরো ম্যাচে একচ্ছত্র আধিপত্য ছিলো বার্সেলোনারই। ম্যাচের ৭৮ শতাংশ সময় বলের নিয়ন্ত্রণ নিজেদের দখলেই রেখেছিল বার্সেলোনা। গোলের জন্য ১৭ বার চেষ্টা করে ৬টি শট লক্ষ্যেও রাখে তারা। আর গ্রানাডার পাঁচ শটের দুটি ছিল লক্ষ্যে।

ম্যাচের ২ মিনিটেই ন্যু ক্যাম্পকে স্তব্ধ করে দেয় গ্রানাডা। তাদের নেয়া কর্নার কিক ঠিকভাবে ক্লিয়ার করতে পারেনি বার্সার রক্ষণ। পরে বাঁ দিক থেকে সতীর্থের ক্রস ফাঁকা জায়গায় পেয়ে সহজেই দলকে এগিয়ে দেন ডমিঙ্গোজ দুয়ার্তে।

পুরো প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও ৮৯ মিনিট পর্যন্ত লিড ধরে রাখে টেবিলের ১৭ নম্বর দলটি। কিন্তু শেষ বাঁশি বাজার কিছুক্ষণ আগে গোল হজম করে বসে তারা। তরুণ গাভির ক্রসে লাফিয়ে ওঠা হেডে ম্যাচে সমতা ফেরান উরুগুইয়ান ডিফেন্ডার রোনাল্ড আরাউহো। তাতে নিশ্চিত হয় বার্সেলোনার ১টি পয়েন্ট।

এ ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের সাত নম্বরে অবস্থান করছে বার্সেলোনা। এক ম্যাচ বেশি খেলে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের ১৭ নম্বরে রয়েছে গ্রানাডা।

যদিও ম্যাচটিতে চোটের কারণে মাঠের বাইরে ছিল বার্সেলোনার একগাদা খেলোয়াড়। গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে প্রথম ম্যাচে বায়ার্নের বিপক্ষে ৩-০ গোলে হারা একাদশে পাঁচটি পরিবর্তন আনেন বার্সেলোনা কোচ কোম্যান।