• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

তাইজুল-মিরাজ ভেলকির পর এবাদতের সাফল্য

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২১  

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনটি ছিল বাংলাদেশের। দ্বিতীয় দিনটিকে কলকাঠি নাড়লেন হাসান আলি, শাহিন শাহ আফ্রিদিরা।

তাদের প্রচণ্ড গতি ও সুইংয়ে শনিবার ছয়টি উইকেট হারিয়েছে বাংলাদেশ।

আর তৃতীয় দিনের প্রথম সেশন নিজের করে নিলেন স্পিনার তাইজুল। শিশির ভেজা সকালে স্পিন ভেলকি দেখিয়ে ৩ উইকেট শিকার করলেন তিনি।

সর্তীথের মতো ভেলকি দেখালেন মিরাজও। তুলে নিলেন বাবর আজমের গুরুত্বপূর্ণ উইকেট।
 
এবার পেসে বোলিংয়েও আসলো সাফল্য। প্রথম দিন কোনো সাফল্য না পাওয়া পেসার এবাদত নিলেন উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ানের উইকেট।

মধ‍্যাহ্ন-বিরতিতে যাওয়ার সময় পাকিস্তানের রান ছিল ৪ উইকেটে ২০৩।

আর বিরতির পরই দলকে সাফল্য এনে দিলেন এবাদত। ৯০তম ওভারে এবাদতের প্রথম ডেলিভারিটি নিচু হয়। রিজওয়ান ডিফেন্ড করতে গিয়ে ব্যর্থ হন। বল লাগে প্যাডে। আপিলের চিৎকারে হাত উঁচু করেন আম্পায়ার।

৩৮ বলে মাত্র ৫ রান করেই সাজঘরে ফেরেন রিজওয়ান।

রিজওয়ানের আউটের পর ব্যাট হাতে নেমেছেন ফাহিম আশরাম। অন্যপ্রান্ত আগলে ব্যাট চালিয়ে যাচ্ছেন সেঞ্চুরিয়ান আবিদ আলি। তার সংগ্রহ ২৭৯ বলে ১৩৩ রান।

এ রিপোর্ট লেখার সময় পাকিস্তানের সংগ্রহ ৯৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১৭ রান।  ১১৩ রান পিছিয়ে সফরকারীরা।