• শুক্রবার   ১২ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৯

  • || ১৩ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী

ক্রিকেটকে বিদায় বললেন ক্রিস মরিস

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২২  

টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে জায়গা না পেয়ে দক্ষিণ আফ্রিকান পেসার ক্রিস মরিস বলেছিলেন খেলবেন না আর জাতীয় দলের হয়ে। সেটিই হলো, ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে অবসরের বিষয়টি নিজেই নিশ্চিত করেন ৩৪ বছর বয়সী এই পেসার।

নিজের অফিসিয়াল ইনস্টাগ্রাম পোস্টে মরিস লিখেন, যারা আমার এই সফরে ছোট বা বড় পরিসরে অবদান রেখেছেন, সবাইকে ধন্যবাদ জানাই। এটি ছিলো একটি মজার সফর।

মাঠ থেকে থেকে অবসর নিলেও ক্রিকেটেই সংযুক্ত থাকছেন মরিস। নিজ দেশের একটি ঘরোয়া দল টাইটান্সের হয়ে কোচিং করাবেন তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে ২০১২ সালে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মরিসের। এই ফরম্যাটে ২৩টি ম্যাচ খেলেছেন তিনি। বল হাতে উইকেট নিয়েছেন ৩৪টি। আর ব্যাট হাতে করেছেন ১৩৩ রান।

টি-টোয়েন্টির পাশাপাশি দেশের হয়ে খেলেছেন ৪২টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যেখানে তার উইকেট সংখ্যা ৪৮টি। আর রান করেছেন ৪৬৭। ২০১৯ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে এনরিক নরকিয়ার ইনজুরির কারণে দলে যায়গা পেয়েছেন তিনি। সেটিই ছিলো প্রোটিয়া এই পেসারের ক্যারিয়ারের শেষ ম্যাচ।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি লিগ আইপিএলের ইতিহাসে সব থেকে দামী ক্রিকেটার ছিলেন ক্রিস মরিস। সর্বশেষ আসরে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন তিনি।