• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সম্প্রচার নিয়ে শঙ্কা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ জুন ২০২২  

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের ক্রিকেট সিরিজ টিভিতে দেখা যাবে কি না তা নিয়ে রয়েছে সন্দেহ। কারণ এখন পর্যন্ত দেশটির কোন টিভি চ্যানেল এই সিরিজ সম্প্রচারের স্বত্ব পায়নি।

মূলত স্বাগতিক বোর্ড সম্প্রচার স্বত্ব বিক্রি করে এবং এটি ওয়েস্ট ইন্ডিজে টোটাল স্পোর্টস মার্কেটিং (টিএসএম) নামে একটি তৃতীয় পক্ষের মাধ্যমে করা হয়। তবে এখন পর্যন্ত টিএসএম থেকে সম্প্রচার স্বত্ব কিনেনি স্থানীয় কোন টিভি চ্যানেল।

যেহেতু সম্প্রচার স্বত্ব তৃতীয় পক্ষের হাতে, তাই এখানে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কিছু করার নেই বলে জানিয়েছেন, বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু।

এ বিষয়ে টিটু বলেন, “আসলে, আমরা যখন দেশের বাইরে কোন সিরিজ খেলতে যাই, তখন সব কিছু নির্ভর করে সেই দেশের বোর্ড এবং তাদের সম্প্রচারকদের উপর।”

তিনি আরও বলেন, “এখানে বিসিবির কোন নিয়ন্ত্রন নেই। আমরা শুধুমাত্র আমাদের দেশে ম্যাচ সম্প্রচার করার জন্য সংশ্লিষ্ট বোর্ডকে অনুরোধ করতে পারি। তাই আনুষ্ঠানিকভাবে আমাদের কিছু করতে হবে না।”

তবে আশা করা হচ্ছে, স্থানীয় যেকোন টিভি চ্যানেল ভক্তদের খেলা দেখার জন্য কোন ব্যবস্থা করবে।

মিডিয়া কমিটির চেয়ারম্যান টিটুর মতে, আমি আশা করি, আমাদের যে চ্যানেলগুলো রয়েছে, যারা ম্যাচ সম্প্রচারের সঙ্গে জড়িত, তারা কোনভাবে আমাদের জন্য  সমাধান নিয়ে আসবে।

বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে বিভিন্ন খেলা সম্প্রচার করে থাকে টি-স্পোর্টস। চ্যানেলটির একজন কর্মকর্তা জানান, এবার টি-স্পোর্টসে খেলা দেখানোর সম্ভাবনা ক্ষীণ।

এছাড়া বাংলাদেশের খেলা সম্প্রচার করে থাকে গাজী টেলিভিশন। এবার খেলা দেখাতে আগ্রহী নয় তারা। তবে কেউ না দেখালে শেষ মুহূর্তে গাজী টেলিভিশন এগিয়ে আসতে পারে বলে জানান তাদেরই একজন কর্মকর্তা।

এদিকে গত বছর ঘরের মাঠে হওয়া বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজ দেশের বাইরে থাকা বাংলাদেশের দর্শকরা দেখতে পারেনি।

এমনটি আবার ঘটতে পারে। ফলে ওয়েস্ট ইন্ডিজ ছাড়া অন্য কোন দেশের দর্শকরা টিভিতে খেলা দেখতে পারবে না।

প্রসঙ্গত, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে সেদেশের প্রেসিডেন্ট’স একাদশের বিপক্ষে তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ। ১৫ জুন থেকে অ্যান্টিগায় শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। সেন্ট লুসিয়ায় ২৪ জুন থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এরপর তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।