• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৬ জুন ২০২২  

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে বৃহস্পতিবার শুরু ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশের প্রথম টেস্ট। এবার অবশ্য ভালো শুরুর আশায় আছে টাইগাররা। সাকিবের নেতৃত্বে সিরিজে লড়াই জমাতে চায় বাংলাদেশ দল।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। তিন ফরম্যাটেই বাংলাদেশের প্রতিষ্ঠান ওয়ালটন সহযোগী স্পন্সর হিসেবে থাকছে।

ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ টেস্ট সিরিজের নামকরণ করা হয়েছে পদ্মা সেতুকে দিয়ে। সিরিজের নাম রাখা হয়েছে ‘পদ্মা ব্রিজ ড্রিম ফুলফিলড ফ্রেন্ডশিপ টেস্ট সিরিজ প্রেজেন্টেড বাই ওয়ালটন।’ অ্যান্টিগা ও সেন্ট লুসিয়ায় মাঠের পেরিমিটার বোর্ডে থাকবে পদ্মা সেতু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি।

টেস্ট সিরিজের অফিশিয়াল লোগোতেও ঠাঁই পেয়েছে পদ্মা সেতু। ক্রিকেট বলের ঠিক ওপরেই উন্নয়নের সাহসী প্রতিকৃতি পদ্মা সেতুর ছবি শোভা পাচ্ছে। বুধবার পদ্মা সেতুর নামে সিরিজের নামকরণের সিদ্ধান্ত হয়েছে।

ইনজুরির কারণে ইয়াসির আলী রাব্বি টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন। তার জায়গায় আজ একাদশে সুযোগ পেতে পারেন নুরুল হাসান সোহান। তিনি কিপিং করবেন, তাই লিটন দাসকে ফিল্ডিং করতে হবে।

হজের কারণে ছুটি নেওয়া মুশফিকুর রহিম না থাকলেও তামিম, মুস্তাফিজদের নিয়ে গড়া বাংলাদেশ দলের সুযোগ রয়েছে প্রতিদ্বন্দ্বিতা গড়ার। 

তবে টপ অর্ডারে মুমিনুল হক, নাজমুল হোসেন শান্তর রানে ফেরাও খুব জরুরি বাংলাদেশ দলের জন্য। দলীয়ভাবে জ্বলে উঠতে পারলেই ক্যারিবিয়ানদের নাড়িয়ে দিতে পারবে টাইগাররা।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সাকিব বলেন, ‘টেস্টে আমরা সাম্প্রতিক সময়ে ভালো খেলছি না। এটা একটা সুযোগ সবাইকে ভুল প্রমাণ করার, আমরা এই টেস্ট ম্যাচটাতে খুব ভালো করে এখান থেকে শুরু করতে পারি পুরো সিরিজের জন্য।’

সিরিজ শুরুর আগে উইন্ডিজে একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে রান পেয়েছেন তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্তরা। বোলিংয়ে ভালো করেছেন এবাদত হোসেন, খালেদ আহমেদরা। দলের সঙ্গে থাকায় সাকিব ম্যাচটি খেলতে পারেননি। তবু নিজের প্রস্তুতি নিয়ে চিন্তিত নন টাইগার অধিনায়ক।

সাকিবের ভাষ্য, ‘প্রস্তুতির দিক থেকে আমি ভালো অবস্থায় আছি। ফর্ম নিয়েও খুব একটা চিন্তিত না, শ্রীলঙ্কার বিপক্ষে শেষ দুইটা ম্যাচ ভালো খেলেছি। আমি নিজের ফর্ম নিয়ে তাই খুব বেশি চিন্তিত না। এখানে দলের পারফরম্যান্সটাই বেশি জরুরি, যেটা আমরা করতে চাচ্ছি।’

চার বছর আগে অর্থাৎ ২০১৮ সালে টেস্টে উইন্ডিজদের কাছে বিধ্বস্ত হয়েছিল বাংলাদেশ। এবার অবশ্য ভালো শুরুর আশায় আছে টাইগাররা।