• শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ২০ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন জাতিসংঘ মানবাধিকার প্রধান বঙ্গবন্ধুকে হত্যার পর আ. লীগের নেতারা কী করেছিলেন: প্রধানমন্ত্রী সুশীল বাবু মইনুল খুনিদের নিয়ে দল গঠন করে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু হত্যায় জড়িতরা আজ মানবাধিকারের কথা বলে: প্রধানমন্ত্রী ভারত পারলে আমরাও রাশিয়া থেকে তেল কিনতে পারবো: প্রধানমন্ত্রী ‘ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় কার্যকর করেছি’ খবরদার আন্দোলনকারীদের ডিস্টার্ব করবেন না: প্রধানমন্ত্রী জাতির পিতার মৃত্যু নেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধু আমাদের রোল মডেল শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি

বাংলাদেশের ব্যাটিংয়ের পর পরিত্যক্ত ম্যাচ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩ জুলাই ২০২২  

ম্যাচ শুরু হওয়ার আগে থেকেই ছিল শঙ্কা। বৃষ্টির কারণে শুরু করতে হলো দেরিতে, ওভার কমিয়ে। তাতেও কাজ হলো না। মাঝে কয়েক দফা বৃষ্টির বাধার পর পরিত্যক্তই ঘোষণা করা হয়েছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি-টোয়েন্টি।

দুই দফার বৃষ্টিতে ডমিনিকার উইন্ডসর পার্কে ম্যাচটি নেমে আসে ১৪ ওভারে। টস হেরে ব্যাট করতে নেমে ১৩ ওভার খেলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮ উইকেট হারিয়ে ১০৫ রান করে বাংলাদেশ। এরপর আসে বৃষ্টি, পরে আর খেলা শুরু হয়নি। ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

একদম প্রথম ওভারেই সাজঘরে ফেরত যান ওপেনার মুনিম শাহরিয়ার। আকিল হোসেনের ওভারে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ৩ বলে ২ রান করে সাজঘরে ফেরত যান তিনি। তবে ঝড়ো ব্যাটিং ধরে রাখেন সাকিব আল হাসান ও সাড়ে ছয় বছর পর টি-টোয়েন্টিতে নামা এনামুল হক বিজয়।  

৩ চারে ১০ বলে ১৬ রান করে ওবেদ মেকাইয়ের বলে এলবিডব্লিউ হন বিজয়। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। অন্যদিকে আক্রমণাত্মক ব্যাটিং চালিয়ে যান সাকিব। মাঝে আউট হয়েছেন লিটন দাসও। ১৪ বল খেলে ৯ রান করেছেন এই উইকেটরক্ষক ব্যাটার।  

সাকিবের ইনিংসটার স্থায়িত্বও বেশিক্ষণ হয়নি। তবে যতক্ষণ ক্রিজে থেকেছেন, করেছেন টি-টোয়েন্টি সুলভ ব্যাটিং। ২ চার ও ছক্কায় ১৫ বলে ২৯ রান করে হেইডে ওয়ালশের বলে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন তিনি।  

এরপর ধীরগতির ব্যাটিংয়ে ইনিংসের ফ্লো নষ্ট করেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও। ১৩ বল খেলে ৮ রান করেন তিনি। বাংলাদেশের ইনিংস ১০০ ছাড়ানোর কৃতিত্ব নুরুল হাসানের। ২ ছক্কা ও ১ চারে এই ব্যাটারে ১৬ বলে করেন ২৫ রান।  

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৩ ওভারে ২১ রান দিয়ে ৩ উইকেট নেন রোমারিও শেফার্ড। হেইডেন ওয়ালশ পান দুই উইকেট। আগামীকাল একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি মাঠে নামবে দুই দল।