• শনিবার   ১৩ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৯

  • || ১৪ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী

ভারোত্তলনে অষ্টম হলেন বাংলাদেশের মাবিয়া

আলোকিত ভোলা

প্রকাশিত: ২ আগস্ট ২০২২  

বাংলাদেশের মাবিয়া আক্তার কমনওয়েলথ গেমসে ভারোত্তলনে মেয়েদের ৬৪ কেজি ওজন শ্রেণিতে ১২ প্রতিযোগীর ভেতর অষ্টম হয়েছেন।

বার্মিংহামের ন্যাশনাল এক্সিবিশন সেন্টারের এক নম্বর হলে স্ন্যাচে ৭৮ কেজি ওজন তোলেন মাবিয়া। ৬৪ কেজি ওজন শ্রেণিতে তার সেরা ৮০ কেজি। তবে ক্লিন এন্ড জার্কে নিজের সেরাটা ধরে রেখেছেন এসএ গেসসে জোড়া স্বর্ণ জয়ী এই ভারত্তোলক। 

ক্লিন এন্ড জার্কে ১০৩ কেজি উঠিয়েছেন তিনি। সবমিলিয়ে ১৮১ কেজি ওজন তুলে আসরের ১২ ভারত্তোলকের মধ্যে অষ্টম হয়েছেন মাবিয়া। এর আগে সবশেষ জাতীয় চ্যাম্পিয়নশিপে স্ন্যাচ ও ক্লিন এন্ড জার্ক মিলিয়ে ১৮৩ কেজি তুলেছিলেন দেশ সেরা এই ভারোত্তোলক।

সাঁতারে আজ তিনটি ইভেন্টে পুলে নেমেছিল বাংলাদেশের সাঁতারুরা। ১০০ মিটার বাটারফ্লাইয়ে মাহমুদুর নবী নাহিদ ৫৬.৭৮ সেকেন্ড সময় নিয়ে হিটে আট জনের মধ্যে চার নম্বর হয়েছেন। সবমিলিয়ে ৪৭ জনের মধ্যে ২৬তম হয়েছেন এই সাঁতারু। সবশেষ সাঁতারু হিসেবে সেমিফাইনালে নাম লেখানো দক্ষিণ আফ্রিকার অ্যান্ডু রসের সঙ্গে নাহিদের সময়ে ব্যবধান ২.৫২ সেকেন্ড।

নারীদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে ১ নম্বর হিটে পাঁচজন সাঁতারুর মধ্যে ১.২০.৩৭ সেকেন্ড সময় নিয়ে সেরা হয়েছেন মরিয়ম আক্তার। তবে সেমিফাইনালে যেতে এই টাইমিং যথেষ্ঠ ছিলো না। ২৮জন প্রতিযোগীর মধ্যে তিনি হয়েছেন ২৪তম। ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে সুকুমার রাজবংশী ২৯.৯৬ সেকেন্ড সময় নিয়ে হিটে সাত জনের মধ্যে ষষ্ঠ হয়েছেন। এই ইভেন্টে তিনি ৪০ জনের মধ্যে ৩০তম হয়েছেন।

পুরুষদের বক্সিং ইভেন্টে ফেদারওয়েট ক্যাটাগরিতে ভারতের মোহাম্মদ হুসাম উদ্দিনের কাছে ৫-০তে হেরেছেন বাংলাদেশের সেলিম হোসেইন।