• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

মেয়েদের বরণে ছাদখোলা বাসে ফুটবল হাতে প্রধানমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২২  

ইতিহাসগড়া মেয়েদের জন্য ছাদখোলা বাস প্রস্তুত। মতিঝিল থেকে বেলা সাড়ে ১১টায় নানা রঙে সজ্জিত বাসটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে রওনা দেবে গোল্ডেন গার্লসদের রিসিভ করার জন্য। বাসের একপাশে ফুটবল হাতে মেয়েদের উৎসাহ (স্বাগত) দিচ্ছেন প্রধানমন্ত্রী। লাল-সাদা ও সবুজ রঙে শোভা পাচ্ছে বাসটি। তবে, চ্যাম্পিয়ন লেখা স্বর্ণাক্ষরে।

বুধবার (২১ সেপ্টেম্বর) এ তথ্য জানায় বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। গোল্ডেন ট্রফিগ্রহণের ছবিও দেখা যাচ্ছে। বাসের অপরপাশেও স্বর্ণাক্ষরে লেখা রয়েছে চ্যাম্পিয়ন। এছাড়া বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর ছবিও দেখা যাচ্ছে এক পাশে।

তিনবার সেমিফাইনাল ও একবার ফাইনাল হারের পর অবশেষে অধরা শিরোপার দেখা পেয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। সোমবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো নারী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তোলে বাংলাদেশ।

ইতিহাসগড়া এ নারী দল দেশে ফিরবে বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে। নেপাল থেকে দুপুরে সোয়া ১২টার ফ্লাইটে দেশের উদ্দেশে যাত্রা শুরু করবেন সাবিনা খাতুন, কৃষ্ণা রানী, সিরাত জাহান স্বপ্নারা। এক ঘণ্টার ফ্লাইট শেষে দুপুর সোয়া ১টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে তাদের। এর পরে চ্যাম্পিয়ন দলকে বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে করে মেয়েদের সংবর্ধনা দেওয়া হবে। প্রথমবারের সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে বিভিন্ন মহল থেকে দাবি উঠেছিল। সেই দাবি পূরণ হতে যাচ্ছে।

বিআরটিসি জানায়, ৭৫ সিটের ডাবল ডেকার বাসের দুই তলায় ৮ থেকে ১০টি সিট তুলে ফেলা হয়েছে। পাশাপাশি বিআরটিসির মতিঝিল ডিপোর একটি ডাবল ডেকার বাসের ছাদ কাটা হয়েছে।

মতিঝিল বাস ডিপো ম্যানেজার মো. মাসুদ তালুকদার বলেন, বাসটি প্রস্তুত হচ্ছে। ডাবল ডেকার বাসের ছাদ কেটে ফেলাসহ ৮ থেকে ১০টি সিট খুলে ফেলা হয়েছে। এটা ৭৫ সিটের বাস শুধু দুই তলার আসন খুলে ফেলা হয়েছে। বাসটি প্রস্তুত। মতিঝিল থেকে সরাসরি বিমানবন্দরে যাবে বাসটি।