• শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২২ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
দেশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয় ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী কন্যাশিশুর নিরাপত্তা নিশ্চিত করা আমাদের কর্তব্য: রাষ্ট্রপতি সমৃদ্ধ দেশ গড়তে কন্যাশিশুদের নিরাপত্তা অপরিহার্য: প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী দেশে ফেরার পথে লন্ডনে প্রধানমন্ত্রীর যাত্রা বিরতি কৃষিতে বাংলাদেশের সাফল্যের সূচনা বঙ্গবন্ধুর নেতৃত্ব: রাষ্ট্রপতি সোনার বাংলা গড়তে কৃষিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ‘শিশুদের শারীরিক-মানসিক বিকাশে সুস্থ বিনোদনের বিকল্প নেই’ ‘মুজিববর্ষে ১ লাখ ৮৫ হাজার ১২৯টি ঘর নির্মাণ করে দেয়া হয়েছে’ শিশুদের বুকে বড় হওয়ার স্বপ্ন জাগিয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী আগামী প্রজন্মের জন্য পরিকল্পিত নগরায়ণের বিকল্প নেই : রাষ্ট্রপতি ‘সেনাবাহিনীর হাজার হাজার অফিসার ও সৈনিক হত্যা করে জিয়া’ যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি প্রতিটি ক্ষেত্রে উৎপাদনশীলতা বৃদ্ধি অপরিহার্য: রাষ্ট্রপতি দেশে উৎপাদনশীলতা বাড়াতে একযোগে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফেরানোর চেষ্টা চলছে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে করোনায় প্রবীণদের স্বাস্থ্য ঝুঁকি বেড়েছে: প্রধানমন্ত্রী

এবার যুক্তরাষ্ট্রকেও হারালো বাংলাদেশ নারী দল

আলোকিত ভোলা

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ে গ্রুপপর্বের তৃতীয় ও শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৫৫ রানের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেই সাথে ‘এ’ গ্রুপের শীর্ষ দল হিসেবে সেমি-ফাইনাল নিশ্চিত করেছে নিগার সুলতানারা। বুধবার (২১ সেপ্টেম্বর) শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় এ ম্যাচ।

এদিন টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশ। ২০ রানে ওপেনার শামিমা সুলতানার উইকেট হারানোর পর মুরশিদা খাতুনের সঙ্গে দলের হাল ধরেন অধিনায়ক নিগার সুলতানা। দ্বিতীয় উইকেটে ৯৮ বলে ১৩৮ রানের জুটি গড়েন মুরশিদা ও নিগার। তাদের এই জুটিতেই স্কোর দেড়শ ছাড়িয়ে যায়।

ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে ইনিংস শেষ করে ফেরার আগে ৬৪ বলে ১০টি বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ৭৭ রান করে অপরাজিত থাকেন মুরশিদা। ৪০ বল মোকাবেলা করে ৬টি চার আর এক ছক্কায় অপরাজিত ৫৬ রান করেন অধিনায়ক নিগার সুলতানা।

১৫৯ রানের টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৩ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১০৩ রান তুলতে সক্ষম হয় যুক্তরাষ্ট্রের দলটি। দলের হয়ে সর্বোচ্চ ৭৪ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক সিন্ধু শ্রীহর্ষ। ৫৫ রানের জয় পায় বাংলাদেশ।

এর আগে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে রোববার বাংলাদেশ ১৪ রানে হারায় আয়ারল্যান্ডকে। ঠিক পরদিন স্কটল্যান্ডকে ৭৭ রানে গুঁড়িয়ে দিয়ে ৬ উইকেটের জয়ে সেমিফাইনালে উঠে যায় বাংলাদেশ।