• শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীনের প্রতি সহযোগিতার আহ্বান বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময় তিয়েনআনমেন স্কয়ারে চীনা বিপ্লবীদের প্রতি শেখ হাসিনার শ্রদ্ধা চীন-বাংলাদেশ হাত মেলালে বিশাল কিছু অর্জন সম্ভব: প্রধানমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগের এখনই সময়: চীনা ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী বেইজিং পৌঁছেছেন, শি জিংপিংয়ের সঙ্গে বৈঠক আজ দ্বিপক্ষীয় সফরে চীনের পথে প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী চীন সফরে যাচ্ছেন আজ সর্বজনীন পেনশনে যুক্ত হতে নেতাকর্মীদের প্রতি আহ্বান শেখ হাসিনার পড়াশোনা নষ্ট করে কোটাবিরোধী আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই পিজিআরকে ‘চেইন অব কমান্ডে’র প্রতি আস্থাশীল থেকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের নির্দেশ রাষ্ট্রপতির টেকসই উন্নয়ন ত্বরান্বিতে কৃষি ও কৃষকের উন্নয়ন নিশ্চিত করতে হবে সরকারের কৃষিবান্ধব নীতির ফলে টেকসই কৃষি প্রবৃদ্ধি নিশ্চিত হয়েছে এমডি পদের জন্য এত লালায়িত কেন, কী মধু আছে: প্রধানমন্ত্রী

এবার যুক্তরাষ্ট্রকেও হারালো বাংলাদেশ নারী দল

আলোকিত ভোলা

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ে গ্রুপপর্বের তৃতীয় ও শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৫৫ রানের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেই সাথে ‘এ’ গ্রুপের শীর্ষ দল হিসেবে সেমি-ফাইনাল নিশ্চিত করেছে নিগার সুলতানারা। বুধবার (২১ সেপ্টেম্বর) শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় এ ম্যাচ।

এদিন টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশ। ২০ রানে ওপেনার শামিমা সুলতানার উইকেট হারানোর পর মুরশিদা খাতুনের সঙ্গে দলের হাল ধরেন অধিনায়ক নিগার সুলতানা। দ্বিতীয় উইকেটে ৯৮ বলে ১৩৮ রানের জুটি গড়েন মুরশিদা ও নিগার। তাদের এই জুটিতেই স্কোর দেড়শ ছাড়িয়ে যায়।

ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে ইনিংস শেষ করে ফেরার আগে ৬৪ বলে ১০টি বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ৭৭ রান করে অপরাজিত থাকেন মুরশিদা। ৪০ বল মোকাবেলা করে ৬টি চার আর এক ছক্কায় অপরাজিত ৫৬ রান করেন অধিনায়ক নিগার সুলতানা।

১৫৯ রানের টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৩ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১০৩ রান তুলতে সক্ষম হয় যুক্তরাষ্ট্রের দলটি। দলের হয়ে সর্বোচ্চ ৭৪ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক সিন্ধু শ্রীহর্ষ। ৫৫ রানের জয় পায় বাংলাদেশ।

এর আগে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে রোববার বাংলাদেশ ১৪ রানে হারায় আয়ারল্যান্ডকে। ঠিক পরদিন স্কটল্যান্ডকে ৭৭ রানে গুঁড়িয়ে দিয়ে ৬ উইকেটের জয়ে সেমিফাইনালে উঠে যায় বাংলাদেশ।