• মঙ্গলবার ৩০ মে ২০২৩ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪৩০

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
শান্তিপূর্ণ গণতান্ত্রিক পরিবেশ আছে বলেই এগিয়ে যাচ্ছে দেশ: প্রধানম সংঘাত নয়, আলোচনায় সমাধান চাই: প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী শান্তিরক্ষা প্রচেষ্টায় বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ বাংলাদেশ শান্তিরক্ষা মিশনে অন্যতম শীর্ষ শান্তিরক্ষী পাঠানো দেশ রোহিঙ্গা প্রত্যাবাসনে আন্তর্জাতিক প্রতিশ্রুতির আহ্বান প্রধানমন্ত্রীর সম্পর্ক উন্নয়নে বাংলাদেশ ও চীনের আরও মনোযোগী হওয়া উচিত: প্রধানমন্ত্রী পুলিশকে আরো জনবান্ধব হওয়ার নির্দেশ রাষ্ট্রপতির ২০০৮ সালের নির্বাচনের পর থেকে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে আমরা আর অশান্তি-সংঘাত চাই না, সবার উন্নতি চাই: শেখ হাসিনা শিল্পাচার্য জয়নুলের শিল্পকর্ম আগামী প্রজন্মকে সৃজনশীল কাজে অনুপ্রেরণা যোগাবে: রাষ্ট্রপতি এশিয়ার ‘আয়রন লেডি’ শেখ হাসিনা : দ্য ইকোনমিস্ট আগামী জাতীয় নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে: প্রধানমন্ত্রী কাতারের আমিরের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ কাতার সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী চোরাচালান বন্ধে বিজিবিকে আরও তৎপর হতে রাষ্ট্রপতির নির্দেশ বাংলাদেশের সঙ্গে শক্তিশালী সম্পর্ক গড়তে চায় কাতার ‘নেতৃত্বের উদাহরণ সৃষ্টি করুন, নিজেই পরিবর্তন আনুন’ ‘আন্দোলন সংগ্রামে বঙ্গবন্ধু ছিলেন শান্তির অন্বেষণে নিবেদিত’ বঙ্গবন্ধুর সমগ্র জীবন ছিল শান্তির সাধনায় উৎসর্গকৃত: রাষ্ট্রপতি জাতীয় অর্থনীতিতে শিল্পখাতের অবদান ক্রমেই জোরদার হচ্ছে

আমিরাত সফরে অধিনায়ক সোহান, বিকালে দুবাই যাত্রা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

হঠাৎই সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ চূড়ান্ত হয়েছে। টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল-হাসান ছুটিতে থাকায় নুরুল হাসান সোহানকে অধিনায়ক করে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। এই সিরিজের নামকরণ করা হয়েছে ‘ফ্রেন্ডশিপ টি-টোয়েন্টি সিরিজ’।

আজ বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫টায় দুবাই যাত্রা করবে টাইগাররা। 

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আরব আমিরাত জাতীয় দলের সঙ্গে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে টিম বাংলাদেশের। ২৫ ও ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ম্যাচ দুটি। দিবা-রাত্রির ম্যাচ দুটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। এজন্য মূল স্কোয়াডের ১৫ জনের সঙ্গে আছেন চারজন স্ট্যান্ডবাই। আরব আমিরাত সফরে স্ট্যান্ডবাই থাকা খেলোয়াড়েরাও আছেন স্কোয়াডে। নেই শুধু সাকিব আর শেখ মেহেদী হাসান। 

সাকিব সিপিএল খেলতে গেছেন ওয়েস্ট ইন্ডিজে, অন্যদিকে মেহেদী ওমরাহ করতে সৌদি আরব গেছেন। 

২৭ সেপ্টেম্বর রাতে দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলে ২৮ তারিখ দেশে ফিরে আসবে জাতীয় দল। একদিন মাঝে বিশ্রাম ও প্রস্তুতি। এরপর ৩০ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে ক্রিকেটাররা। সেখানে স্বাগতিক নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে খেলবে ৩ জাতি টি-টোয়েন্টি টুর্নামেন্ট। 

৭ অক্টোবর ক্রাইস্টচার্চে পাকিস্তানের বিপক্ষে প্রথম খেলা সাকিব বাহিনীর।

জানা গেছে, সিপিএল খেলে সাকিব নিউজিল্যান্ডে গিয়ে জাতীয় দলের সঙ্গে মিলিত হবেন। দলের অন্য কোচিং স্টাফরাও নিউজিল্যান্ডে দলের সঙ্গে যোগ দেবেন। তবে কেউ কেউ দুবাইতে এসেও যুক্ত হতে পারেন।

অধিনায়ক সাকিব না থাকলেও নিউজিল্যান্ড সফর ও বিশ্বকাপ দলের ১৪ জনের সঙ্গে স্ট্যান্ডবাই ক্রিকেটাররাও যাবেন আরব আমিরাতে। মেহেদি ওমরাহ যাওয়ায় সৌম্য সরকার, শরিফুল ইসলাম আর রিশাদ হোসেন ঠিকই দলের সঙ্গে দুবাই যাচ্ছেন।

এদিকে, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এবং মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম দুবাইতে দলের সঙ্গে থাকবেন না। তারা সবাই জাতীয় দলের সঙ্গে ৩০ সেপ্টেম্বর নিউজিল্যান্ড যাবেন। 

শুধু টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনই টেকনিক্যাল অ্যাডভাইজার শ্রীধরন শ্রীরামের সাথে দুবাই যাবেন। আর লজিস্টিক ম্যানেজার নাফিস ইকবালও যাচ্ছেন দুবাইতে।

দুবাইগামী বাংলাদেশ ক্রিকেট দল

নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাব্বির রহমান রুম্মন, মেহেদি হাসান মিরাজ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, ইয়াসির আলী রাব্বি, সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, শরিফুল ইসলাম ও রিশাদ হোসেন।