• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

পথ দেখাচ্ছেন রিয়াদ-শান্ত

আলোকিত ভোলা

প্রকাশিত: ১ মার্চ ২০২৩  

লিটন দাস ফিরলেন ছক্কা মারার পরের বলেই। তামিম ইকবাল বুঝতে পারলেন না গতি। পাওয়ার প্লেতে দুই উইকেট হারানোর পর বাংলাদেশকে পথ দেখাতে পারেননি মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।  

বুধবার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে টস জিতে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪ উইকেট হারিয়ে তারা করেছে ১২৯ রান।  

বাংলাদেশের উইকেট হারানোর শুরু হয় লিটন দাসকে দিয়ে। ক্রিস ওকসের গুড লেন্থের বল তার প্যাডে লাগলে আম্পায়ার আউট দেন। কিন্তু তাতে সন্তুষ্ট না হয়ে রিভিউ নেন লিটন। কিন্তু ছক্কা মারার পরের বলেই ১৫ বলে ৭ রান করে ফিরতে হয় লিটনকে।  

পাওয়ার প্লের শেষ ওভার আক্রমণে এসেই ইংল্যান্ডকে সাফল্য এনে দেন উড। এই পেসারের ১৪৭ কিলোমিটার গতির তৃতীয় বলটি হুট করে লাফিয়ে ভেতরে ঢোকে। তামিম বুঝতেই পারেননি বলটি। তার কনুইয়ে লেগে আঘাত হানে স্টাম্পে। চারটি চারে ৩২ বলে ২৩ রান করে ফেরেন অভিজ্ঞ বাঁহাতি ওপেনার।  

পাওয়ার প্লেতে দুই উইকেট হারালেও ভালোই রান করে স্বাগতিকরা। প্রথম ১০ ওভার শেষে তাদের সংগ্রহ ছিল ৫৪ রান। এরপর দলকে এগিয়ে নিতে পারেননি সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। আদিল রশিদের বলে স্লগ সুইপ করতে গিয়ে টপ এজ হয়ে ক্যাচ দেন উডের হাতে। ৩৪ বলে ১৭ রান করেন তিনি।  

এরপর সাকিব আল হাসানকেও হারায় বাংলাদেশ। মঈন আলির বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান তিনি। ১২ বলে তার ব্যাটে আসে ৮ রান। এরপর থেকে দলের হাল ধরেছেন নাজমুল হোসেন শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদ।