• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাংলাদেশের টি-টোয়েন্টি দলে ৩ নতুন মুখ, ফিরলেন রনি-শামীমও

আলোকিত ভোলা

প্রকাশিত: ২ মার্চ ২০২৩  

বিপিএলে ভালো খেলার পুরস্কারটা নগদই পেয়ে গেলেন এক ঝাঁক ক্রিকেটার। এর মধ্যে আছেন ৪ তরুণ-তৌহিদ হৃদয়, রেজাউর রহমান রাজা, তানভীর ইসলাম, শামীম হোসেন পাটোয়ারী আর ৩২ বছরের রনি তালুকদারও।

বুধবার রাতে বাংলাদেশ ও ইংল্যান্ডের প্রথম ওয়ানডে শেষ হওয়ার ঘণ্টাখানেক পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ২ ম্যাচের দল ঘোষণা করেছে বিসিবি। ১৫ জনের দলে একদম নতুন মুখ তিনজন-তৌহিদ হৃদয়, রেজাউর রহমান রাজা ও তানভীর ইসলাম। বিপিএলে পারফর্ম করে নতুনভাবে ফিরেছেন রনি তালুকদার।

সেই ২০১৫ সালের ৭ জুলাই শেরে বাংলায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি খেলার পর ৭ বছর আর কোনো ফরম্যাটে জাতীয় দলে ডাক পাননি ওপেনার রনি তালুকদার। এবার বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে বেশ কটি ভালো ও ম্যাচ জেতানো ইনিংস উপহার দিয়ে ৪২৫ রান করা এই ব্যাটার আবারও ফিরেছেন।

২০২১ সালের নভেম্বরে জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন শামীম হোসেন পাটোয়ারী। ১০টি টি-টোয়েন্টি খেলেও নিজেকে প্রমাণ করতে পারেননি ২২ বছরের এই তরুণ। ১০ ম্যাচে করেন মোটে ১২৪ রান। তবে বিপিএলে ভালো করে আবারও নির্বাচকদের নজরে এসেছেন তিনি।

এদিকে এবারের বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের পক্ষে চারটি ম্যাচ জেতানো ইনিংস উপহার দেওয়াসহ ৪০৩ রান করে আগেই ইংলিশদের বিপক্ষে ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন তৌহিদ হৃদয়। এবার টি-টোয়েন্টি দলেও ডাক পেলেন বগুড়ার এ ২১ বছর বয়সী টপ অর্ডার।

এবারের জাতীয় লিগে হাসান মাহমুদের সাথে সমান ১৭ উইকেট নিয়ে সর্বাধিক উইকট শিকারি বাঁহাতি স্পিনার তানভীর ইসলামও নির্বাচকদের মন জয় করেছেন। একইভাবে সিলেট স্ট্রাইকার্সের পক্ষে ১৩ উইকেট শিকারি পেসার রেজাউর রহমান রাজা ঢুকে পড়েছেন টি-টোয়েন্টি দলে।

৫ জন দলে ঢোকায় ৫ জন বাদও পড়েছেন সর্বশেষ স্কোয়াড থেকে। তারা হলেন-ইয়াসির আলী রাব্বি, মোসাদ্দেক হোসেন, শরিফুল ইসলাম, এবাদত হোসেন ও সৌম্য সরকার।

প্রথম ২ ম্যাচের জন্য টি-টোয়েন্টি দল
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শামীম হোসেন পাটোয়ারী, রনি তালুকদার, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, রেজাউর রহমান রাজা ও তানভীর ইসলাম।