• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর

চলতি মৌসুমে আর মাঠে নামা হচ্ছে না নেইমারের

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ মার্চ ২০২৩  

লিলের বিপক্ষে চোটের পর প্রথমে সংশয় থাকলেও পরে নেইমার জুনিয়র নিশ্চিতভাবে বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ থেকে ছিটকে যান। এবার নতুন খবর, চলতি মৌসুমেই আর মাঠে নামা হচ্ছে না ব্রাজিলিয়ান তারকার।

অ্যাঙ্কেলের চোট বার বার ভোগাচ্ছে নেইমারকে। ব্রাজিলের হয়ে হেক্সা জয়ের স্বপ্ন নিয়ে গত বছর কাতারে পাড়ি দিয়েছিলেন তিনি। কিন্তু গ্রুপপর্বের প্রথম ম্যাচেই সার্বিয়ার বিপক্ষে অ্যাঙ্কেলের চোটে মাঠ থেকে ছিটকে যান এ ফরোয়ার্ড। এর পর খেলা হয়নি গ্রুপ পর্বের বাকি ম্যাচগুলো । চোট কাটিয়ে নক আউট পর্বে ফিরলেও পারফরম্যান্সে আর দ্যুতি ছড়ানো হয়নি এ তারকার। দলও কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়ে নেয়।

বিদায়ঘণ্টা বাজছে তার ক্রাব পিএসজিরও। বহুল প্রতীক্ষিত চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের পথে তাদের সামনে বাধা বায়ার্ন মিউনিখ। শেষ ষোলোর প্রথম লেগে দলটির বিপক্ষে ঘরের মাঠে ১-০ গোলে হেরেছে তারা। পরের রাউন্ডে যেতে দ্বিতীয় লেগে তাই কমপক্ষে জিততে হবে ২-০ গোলে।

এমন সমীকরণে নেইমারকে পাচ্ছে না তার দল। কারণ লিলের বিপক্ষে গত ১৯ ফেব্রুয়ারির লিগ ম্যাচে অ্যাঙ্কেলের চোটে পড়ে তিনি মাঠ থেকে ছিটকে গেছেন। প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল, মার্চে তার মাঠে না ফেরা হলেও, তিনি হয়তো ফিরবেন এপ্রিলের শুরুতেই।

কিন্তু ক্লাবের পক্ষ থেকে নতুন বিবৃতিতে যে তথ্য দেয়া হয়েছে, তাতে আগামী ৩-৪ মাসের মধ্যেও তার মাঠে ফেরার সম্ভাবনা নেই। অর্থাৎ চলতি মৌসুমে আর মাঠে নামা হচ্ছে না নেইমারের। মূলত বার বার অ্যাঙ্কেলের চোট থেকে দীর্ঘস্থায়ী সমাধান পেতে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন নেইমার। যার কারণে তার পুনর্বাসনে দীর্ঘ সময় লাগবে।

সোমবার (৬ মার্চ) রাতে পিএসজির পক্ষ থেকে জানানো হয়, ‘সাম্প্রতিক সময়ে নেইমার তার ডান পায়ের অ্যাঙ্কেলে একাধিক বার চোট পেয়েছেন। তার সবশেষ চোটের পর পিএসজির মেডিকেল বিশেষজ্ঞরা তার অ্যাঙ্কেলের অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছেন। দোহায় আগামী কয়েক দিনের মধ্যে অস্ত্রোপচার সম্পন্ন হবে। তিন থেকে চার মাস পর তিনি দলীয় অনুশীলনে ফিরতে পারেন।’
 
সব প্রতিযোগিতা মিলিয়ে এ মৌসুমে ২৯ ম্যাচে ১৮ গোল করেছেন নেইমার। যেখানে অ্যাসিস্ট আছে ১৭টি।

চলতি মৌসুমে তার আর মাঠে নামা না হলেও, শক্তিশালী হয়ে ফেরার বার্তা দিয়ে রেখেছেন নেইমার। এক টুইটে জানিয়েছেন, আরও শক্তিশালী হয়ে ফিরব।