• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার

কাল অখ্যাত কুরাসাওয়ের বিপক্ষে মাঠে নামবে মেসিরা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩  

ক্লাব ফুটবলের বিরতিতে খেলোয়াড়রা নিজ দেশের হয়ে প্রীতি ম্যাচ খেলছে। তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাও সেখানে পিছিয়ে নেই। কাতার বিশ্বকাপের পর দলটিও মাঠে নেমেছে। ঘরের মাটিতে প্রীতি ম্যাচে পানামার বিপক্ষে ২-০ গোলের জয় দিয়ে নতুন বছর শুরু করেছে মেসি-ডি মারিয়ারা। 

দলটি আন্তর্জাতিক বিরতিতে আরোও একটি প্রীতি খেলবে। সেখানে প্রতিপক্ষ অখ্যাত কুরাসাও। বুধবার (২৯ মার্চ) ভোর সাড়ে ৫টায় ম্যাচটি শুরু হবে। তবে মেসিদের এ ম্যাচের প্রতিপক্ষ যারা, তাদের নামও শোনেনি আগে অনেকে। 

কুরাসাওয় মূলত দক্ষিণ ক্যারিবিয়ান সাগর ও ডাচ ক্যারিবিয়ান অঞ্চলের দ্বীপদেশ। যার আয়তন মাত্র ২৭৬ বর্গমাইল। জনসংখ্যা ১ লাখ ৫২ হাজার। দেশটিতে ফুটবল খেলার যাত্র শুরু হয় ১৯২৪ সালে। তবে আধুনিক ফুটবলে প্রবেশ করে ২০১১ সালে। ওই বছরই ফিফার পূর্ণ সদস্যপদ পায় কুরাসাও।

সাফল্য বলতে তেমন নেই। তবে ২০১৭ সালে ক্যারিবিয়ান কাপের চ্যাম্পিয়ন হয়েছিল দলটি। মেসিদের এই প্রতিপক্ষ কাতার বিশ্বকাপে খেলার যোগ্যতাই অর্জন করতে পারেনি।