• রোববার ২৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলকদ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

অভিষেকে ডাক মারলেন তানজিদ তামিম

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২৩  

পাল্লেকেলেতে স্বপ্ন সত্যি হলো তানজিদ হাসান তামিমের। তবে শুরুটা দুঃস্বপ্নের মতো। শ্রীলংকার বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে রানের খাতা খোলার আগেই ফিরতে হয়েছে অভিষিক্ত তামিমকে। আর তাতেই না চাওয়া এক রেকর্ড গড়তে হলো তরুণ বাঁহাতি এই ব্যাটারকে। ১৬তম বাংলাদেশি ব্যাটার হিসেবে অভিষেকে শূন্য রানে আউট হলেন তিনি।

এর আগে ২০২২ সালে আফগানিস্তানের বিপক্ষে অভিষিক্ত ইয়াসির আলী রাব্বি অভিষেকে শূন্যতে ফিরেছিলেন। এরপর এই তালিকায় নাম উঠলো তানজিদ হাসান তামিমের।

মহেশ তিকসানার করা ইনিংসের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলেই এলবিডব্লিউ হয়ে ফেরেন তামিম। ক্যারম বলে লাইন পুরো মিস করেন তামিম। ব্যাট মিস করে সোজা গিয়ে লাগে প্যাডে। আর তাই তো রিভিউ নেওয়ার প্রয়োজন মনেই করেননি তিনি। ওভারের শেষ বলে আবেদন হয়েছিল নাঈমের বিপক্ষেও, রিভিউও নেয় শ্রীলংকা। তবে তিকসানার বলটি পড়েছিল লেগ স্টাম্পের বাইরে।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। এশিয়া কাপের ঠিক আগে লিটন দাস অসুস্থতার কারণে ছিটকে যান। ডানহাতি-বাঁহাতি কম্বিনেশনের কারণে দলে নেওয়া হয়েছিল এনামুল হককে। তবে গতকাল শ্রীলংকা পৌঁছানো এনামুল একাদশে সুযোগ পাননি। নাঈমের সঙ্গে ইনিংস ওপেন করতে এসেছেন আরেক বাঁহাতি তানজিদ হাসান তামিম।

অভিষেক তামিম উইকেটে টেকেন মাত্র দুই বল। বাংলাদেশ মাত্র ৪ রানের মাথায় হারায় প্রথম উইকেট।