• বুধবার ২৪ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৯ ১৪৩১

  • || ১৬ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

অস্ট্রেলিয়াকে বড় ব্যবধানে হারিয়ে সিরিজ জিতলো দক্ষিণ আফ্রিকা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩  

পঞ্চম ও শেষ ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ১২২ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। এই জয়ে ৩-২ ব্যবধানে শিরোপা জিতেছে টেম্বা বাভুমার দল। জোহানেসবার্গে টস হেরে ব্যাট করতে নেমে এইডিন মার্কারাম ও ডেভিড মিলারের হাফ-সেঞ্চুরিতে ৯ উইকেট হারিয়ে ৩১৫ রান করে প্রোটিয়ারা।

মিলার ৬৩ আর মার্কারাম করেন ৯৩ রান। এছাড়া, মার্কো জানসেন ৪৭ আর ফেহলুকওয়েওর ব্যাট থেকে আসে ৩৯ রান। অজিদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন জাম্পা।

জবাবে, ১৫ ওভার ৫ বল বাকি থাকতেই অল-আউট হয় অস্ট্রেলিয়া। সর্বোচ্চ ৭১ রান করেছেন মিচেল মার্শ। ৫৬ বলে ৬টি করে চার-ছক্কায় ৭১ রানের ঝড় তোলা মার্শকে আউট করেন জানসেন। এর আগে ওপেনার ডেভিড ওয়ার্নার (১০)কে ফেরান প্রোটিয়ার এই পেসার।

লাবুশেন (৬৩ বলে ৪৪) ও উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারেকে (২) তুলে নিয়ে ম্যাচ দক্ষিণ আফ্রিকার হাতে নিয়ে আসেন জানসেন।

পরের দিকে ভেল্কি দেখান স্পিনার কেশভ মহারাজ। ৬৯ রানে তারা হারায় শেষ ৮ উইকেট। ৩৪.১ ওভারে ১৯৩ রানেই গুটিয়ে যায় মার্শের দল।

৫ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন মার্কো জানসেন। সিরিজ সেরা হয়েছেন এইডিন মার্কারাম।